সোনা ক্রয়-বিক্রয় এখন হবে ঘরে বসেই, Airtel আনলো DigiGold ডিজিটাল প্ল্যাটফর্ম

Avatar

Published on:

এয়ারটেল পেমেন্টস্ ব্যাঙ্ক (Airtel Payments Bank) লঞ্চ করল ডিজিগোল্ড (DigiGold) নামের একটি ডিজিটাল প্ল্যাটফর্ম, যার মাধ্যমে আগ্রহীরা সোনা কেনাবেচা করতে পারবেন। ডিজিগোল্ড প্ল্যাটফর্মটিকে ডিজিটাল গোল্ড প্রদানকারী সংস্থা সেফগোল্ডের (SafeGold) সাথে হাত মিলিয়ে লঞ্চ করা হয়েছে। ডিজিগোল্ডের মাধ্যমে এয়ারটেল পেমেন্টস্ ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট হোল্ডাররা চব্বিশ ক্যারেট সোনার ওপর অর্থ লগ্নি করতে পারবেন। এই বিষয়টি পুরোপুরি ভাবে নিয়ন্ত্রণ করা যাবে এয়ারটেল থ্যাংকস অ্যাপের মাধ্যমে। পাশাপাশি ক্রেতারা পরিবারের কাউকে বা কোনো বন্ধুকে যার এয়ারটেল পেমেন্টস্ ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্ট আছে তাঁকে ডিজিটাল গোল্ড উপহার দিতে পারবেন।

আগ্রহীর ক্রয় করা সোনা কোনো অতিরিক্ত খরচ ছাড়াই সেফগোল্ডের দ্বারা সুরক্ষিতভাবে জমা থাকবে এবং এয়ারটেল থ্যাংকস অ্যাপে কয়েকটি ক্লিকের মাধ্যমে যে কোনো মুহূর্তে ক্রয় করা সোনা বিক্রি করে দেওয়া যাবে।

এয়ারটেল পেমেন্টস্ ব্যাঙ্কের চিফ অপারেটিং অফিসার, গণেশ অনাথনারায়ণ জানিয়েছেন, “সংস্থার নিও-ব্যাঙ্কিং প্রস্তাবিত সাধারণ, নিরাপদ এবং মান চালিত পণ্যের ক্ষেত্রে ডিজিগোল্ড হল সর্বশেষ সংস্করণ। আমাদের গ্ৰাহকেরা এখন আমাদের অ্যাপের মাধ্যমে নির্বিঘ্নে সোনায় লগ্নী করতে পারবেন। আমরা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান প্রবর্তনের পরিকল্পনা করছি যাতে গ্ৰাহকরা নিয়মিত বিনিয়োগ করতে পারেন।”

অন্যদিকে সেফগোল্ডের ম্যানেজিং ডিরেক্টর, গৌরব মাথুর বলেছেন, “প্রতিটি ভারতবাসীর বিনিয়োগ পোর্টফোলিওতে সোনা লগ্নীকরণের বিষয়টি থাকবেই। এছাড়া ইকো সিস্টেমের পক্ষে বিভিন্ন পথ তৈরীর পরিকল্পনা করা জরুরী, যেটি প্রতিটি নাগরিককে ডিজিটালি সোনা ক্রয় এবং বিক্রয় করার ক্ষমতা দেবে। সঞ্চয়ের ক্ষেত্রে অন্যতম বিকল্প হিসেবে গত একবছর ধরে সোনার পুনরুত্থান ঘটেছে এবং এয়ারটেল পেমেন্টস্ ব্যাঙ্কের সাথে অংশীদারিত্বের মাধ্যমে গ্ৰাহকদের তাদের পছন্দসই পদ্ধতি এবং মূল্যের মানদন্ড নির্বাচন করার সুযোগ দিয়ে ডিজিটাল গোল্ড সম্পর্কিত প্রোডাক্ট অফার করতে পেরে আমরা গর্ব বোধ করছি।”

জানিয়ে রাখি, এয়ারটেল পেমেন্টস্ ব্যাঙ্ক বর্তমানে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নির্দেশিকা অনুযায়ী তাদের সেভিংস ডিপোজিট সীমাকে ২ লাখ টাকা পর্যন্ত বর্ধিত করেছে। ১-২ লাখ টাকার ডিপোজিটে এখন বর্ধিত ৬ শতাংশ হারে সুদ পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥