সিমের ভ্যালিডিটি বাড়াতে চান? Airtel আনল নতুন চারটি প্ল্যান

Avatar

Published on:

ট্যারিফের অগ্নিমূল্যের বাজারে গ্রাহকদের জন্য নতুন চারটি প্রিপেইড প্ল্যান প্রকাশ্যে নিয়ে হাজির হল ভারতী গোষ্ঠীর অধীনস্থ টেলিকম অপারেটর এয়ারটেল (Airtel)। এদের মধ্যে দু’টি প্ল্যান ৩০ দিন এবং অন্য দু’টি প্ল্যান সম্পূর্ণ মাসের (৩০/৩১) বৈধতা (Validity) সহ এসেছে। সস্তায় সেকেন্ডারি নম্বর সচল রাখার ক্ষেত্রে Airtel -এর আলোচ্য প্ল্যানদ্বয় সমস্ত অর্থেই বেশ উপযোগী হবে। আসুন দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটর এয়ারটেলের নতুন প্রিপেইড প্ল্যানগুলির ব্যাপারে জেনে নেওয়া যাক।

এক্ষেত্রে প্রথমেই আমরা যে দুটি প্ল্যানের কথা আলোচনা করবো তারা যথাক্রমে ১০৯ এবং ১১১ টাকার সাশ্রয়ী মূল্যে বাজারে এসেছে। সুবিধার কথা মনে করিয়ে দিলে বলতে হয়, দু’টি প্ল্যানই প্রায় সমজাতীয় বেনিফিটের সাথে আত্মপ্রকাশ করেছে। যদিও এদের মধ্যে যে অতি সূক্ষ্ম তফাত রয়েছে, তার কথাও আমরা নিচে উল্লেখ করবো।

১০৯ ও ১১১ টাকার নতুন Airtel প্রিপেইড প্ল্যান – সুবিধা

আগেই বলেছি যে এয়ারটেলের ১০৯ এবং ১১১ টাকার বিনিময় আগত নয়া প্ল্যানদু’টি প্রায় একই সুবিধার সাথে বিদ্যমান। এদের রিচার্জ বিকল্প হিসেবে বেছে নিলে উৎসাহী গ্রাহকেরা ৯৯ টাকার টকটাইম, ২০০ এমবি (MB) ডেটা ছাড়াও যথাক্রমে ১ এবং ১.৫ টাকা খরচের বদলে লোকাল তথা এসটিডি মেসেজ পাঠানোর সুবিধা পাবেন। এক্ষেত্রে জানিয়ে রাখি, আলোচ্য প্ল্যানদ্বয়ের অধীনে কলিংয়ের জন্য প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা খরচ করতে হবে।

পার্থক্যের কথা বলতে গেলে ১০৯ টাকার নবাগত এয়ারটেল প্রিপেইড প্ল্যান সম্পূর্ণ ৩০ দিনের ভ্যালিডিটি সহ এসেছে। অন্যত্র ১১১ টাকার প্ল্যান রিচার্জের ফলে তামাম এয়ারটেল গ্রাহকেরা পূর্ণ মাসিক বৈধতায় পরিষেবা উপভোগের সুযোগ পাবেন।

উল্লেখ্য, মাসিক ভ্যালিডিটির প্ল্যান বলতে আমরা সেইসব প্ল্যানকেই বুঝবো, যেগুলি মাসের নির্দিষ্ট তারিখে অ্যাক্টিভ বা সক্রিয় হলে, পরের মাসের একই তারিখের আগে ফের মোবাইল রিচার্জের দরকার পড়েনা।

১২৮ ও ১৩১ টাকার নতুন Airtel প্রিপেইড প্ল্যান

পূর্বে উল্লিখিত প্ল্যানদু’টি ছাড়াও এয়ারটেল সম্প্রতি ১২৮ ও ১৩১ টাকার বিনিময়ে লভ্য দু’টি নতুন প্ল্যান ভাউচার প্রকাশ্যে এনেছে। উক্ত প্ল্যানদ্বয়ও যথাক্রমে ৩০ ও ৩১ দিনের ভ্যালিডিটি প্রদান করবে। তাছাড়া এদের মধ্যেও বিশেষ কোনও পার্থক্য নেই বললেই চলে। তবু জানিয়ে রাখা একান্ত দরকার যে উভয় প্ল্যান রিচার্জের বিনিময়ে এয়ারটেল গ্রাহকেরা সেকেন্ড প্রতি ২.৫ পয়সা খরচের বদলে এসটিডি ও লোকাল এবং সেকেন্ড প্রতি ৫ পয়সা খরচের বদলে ভিডিও কলিং ফেসিলিটির সুবিধা গ্রহণ করতে পারবেন।

এছাড়াও আলোচ্য প্ল্যানের অধীনে প্রতিটি লোকাল এবং এসটিডি এসএমএস প্রেরণ উপলক্ষে যথাক্রমে ১ এবং ১.৫ টাকা খরচ করতে হবে। সর্বোপরি প্রতি ১ এমবি (MB) ডেটার জন্য এক্ষেত্রে শোধ করতে হবে ৫০ পয়সা।

সঙ্গে থাকুন ➥