2G ইউজারদের 4G মোবাইল কেনার জন্য লোন দিচ্ছে Airtel

Avatar

Published on:

বছরের শুরুর দিকেই ভারতের অন্যতম বৃহত্তম টেলিকম সংস্থা Reliance Jio ভারতকে 2G-মুক্ত করার ডাক দিয়েছিল। এর পিছনে অবশ্য জিওর নিজস্ব স্বার্থ জড়িত ছিল। কিন্তু সেই সময় Vodafone বা Airtel এই ডাকে বিশেষ কর্ণপাত করেনি। এয়ারটেলের CEO জানিয়েছিলেন, 2G নেটওয়ার্ক বন্ধ করার কোন পরিকল্পনা এয়ারটেলের নেই। কিন্তু সম্প্রতি এয়ারটেল 2G ইউজারদের আপগ্রেডেশনের জন্য একটি বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। তারা উপযুক্ত 2G ইউজারদের 4G মোবাইল কেনার জন্য লোনের ব্যবস্থা করবে। এই লোনের মাধ্যমে গ্রাহকরা তাদের পছন্দমতো 4G হ্যান্ডসেট কিনতে পারবে। একটি নির্দিষ্ট ডাউন পেমেন্ট করে এই লোন নেওয়া যাবে। ফোন কেনার পর এয়ারটেলের একটি বিশেষ টারিফ প্ল্যান বিশেষ পিরিয়ডের জন্য নিতে হবে। চলুন এ বিষয়ে আরো তথ্য জেনে নিই।

Airtel এর লোনের বিষয়ে খুঁটিনাটি

এই লোন দেওয়ার জন্য এয়ারটেল IDFC ব্যাঙ্কের সঙ্গে পার্টনারশিপ করেছে। যে সমস্ত এয়ারটেল ইউজার 4G বা 5G মোবাইল হ্যান্ডসেট ব্যবহার করে না এবং এয়ারটেল নেটওয়ার্কে অন্তত ৬০ দিনের জন্য সক্রিয় আছে, তারা লোন নিতে পারবে। এই লোনের মাধ্যমে পাওয়া যাবে একটি 4G হ্যান্ডসেট এবং ৩৩০ দিনের জন্য এয়ারটেলের ডেটা ও আনলিমিটেড কলিং প্ল্যান।

Airtel জানিয়েছে, এই পুরো প্যাকেজটি বাজারে আলাদা ভাবে নিতে গেলে ৯,৭৩৫ টাকা লাগত। যেখানে ডিভাইসের দাম ৬,৮০০ টাকা। এর সঙ্গে এয়ারটেলের ২৮ দিনের ২৮৯ টাকার বান্ডল প্যাক থাকবে যার মধ্যে পাওয়া যাবে ১.৫ জিবি ডেটা ও আনলিমিটেড কলের সুবিধা। ৩৩০ দিনের জন্য এই প্ল্যানটির দাম তাহলে হচ্ছে ২,৯৩৫ টাকা। অর্থাৎ সব মিলিয়ে হলো ৯,৭৩৫ টাকা। কিন্তু এয়ারটেলের লোন নিলে পুরো প্যাকেজটির মূল্য রাখা হয়েছে ৯,২৮৯ টাকা। সেই সঙ্গে থাকছে মাসে মাসে সামান্য EMI দিয়ে ফোন কেনার সুযোগ।

Airtel গ্রাহকদের এই লোন নেওয়ার জন্য ৩,২৫৯ টাকার ডাউন পেমেন্ট করতে হবে। এরপর প্রতি মাসে ৬০৩ টাকা EMI দিতে হবে। মোট সময়সীমা থাকবে ১০ মাস, যার মধ্যে গ্রাহকের মোট খরচ হবে ৯,২৮৯ টাকা। Airtel এই অফারকে ‘জিরো এক্সট্রা কোস্ট’ অফার হিসাবে চিহ্নিত করেছে, যেহেতু স্মার্টফোন ও মাসিক প্ল্যানগুলি আলাদা ভাবে কিনতে গেলে দাম অনেকটাই বেশি পড়ত। সুতরাং সব মিলিয়ে 2G গ্রাহকদের 4G আপগ্রেডেশনের একটি দুর্দান্ত সুযোগ এনে দিয়েছে এয়ারটেল। এখন কতজন লোন নিয়ে ফোন কিনতে আগ্রহী সেটাই দেখার বিষয়।

সঙ্গে থাকুন ➥