৪৯৯, ৯৯৯, ১১৯৯, ১৫৯৯ টাকার প্ল্যানে পরিবর্তন আনল Airtel, সুবিধা বাড়লো নাকি কমলো?

Avatar

Published on:

এবার থেকে নির্বাচিত Airtel পোস্টপেইড প্ল্যান বেছে নিলেও মিলবে না সারাবছরের Amazon Prime Video সাবস্ক্রিপশন। আজ্ঞে হ্যাঁ, সদ্য প্রায় চুপিসারেই গ্রাহকদের থেকে এই অধিকার কেড়ে নিয়েছে দেশের অন্যতম প্রধান টেলিকম অপারেটর সংস্থা ভারতী এয়ারটেল (Bharati Airtel)। ফলে আগামীদিনে একাধিক পোস্টপেইড প্ল্যান রিচার্জের সাথে Airtel গ্রাহকেরা অতিরিক্ত হিসেবে মাত্র ৬ মাসের বৈধতায় Amazon Prime Video কনটেন্ট উপভোগের সুযোগ পাবেন। যদিও এহেন ঘুরপথে পোস্টপেইড প্ল্যানের সুবিধা কমিয়ে দেওয়ায় গ্রাহকেরা Airtel -এর উপরে কতটা রুষ্ট হবেন সেটা এখনই বলা উচিত হবেনা।

চুপিসারে Postpaid প্ল্যানের সুবিধা কমিয়ে দিল Airtel

বর্তমানে মোট ৫টি পোস্টপেইড প্ল্যানের সাথে এয়ারটেল গ্রাহকেরা উল্লেখযোগ্য ওভার-দ্য-টপ (OTT) সুবিধা পেয়ে থাকেন। এদের মধ্যে ৪টি প্ল্যান এযাবৎ গ্রাহকদের পুরো ১ বছরের অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাক্সেস প্রদান করতো। তবে রদবদলের ফলে এবার থেকে প্ল্যানগুলির সাথে উক্ত প্ল্যাটফর্মের মোট ৬ মাসের সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে।

উপরে এয়ারটেলের যে ৪টি পোস্টপেইড প্ল্যানের কথা বলা হয়েছে বাজারে তাদের বর্তমান মূল্য যথাক্রমে ৪৯৯, ৯৯৯, ১১৯৯ এবং ১৫৯৯ টাকা। সুবিধা কমানোর ফলে এই প্ল্যানগুলি এখন থেকে ৬ মাসের জন্য Amazon Prime Video কনটেন্ট দেখার সুবিধা দেবে। যদিও এদের সাথে আগত অন্যান্য ওটিটি সুবিধায় কোনো পরিবর্তন হচ্ছেনা।

অবগতির জন্য জানিয়ে রাখি, উপরোক্ত প্রতিটি Airtel পোস্টপেইড প্ল্যান ১ বছরের Disney+ Hotstar সাবস্ক্রিপশন পুরোপুরি নিখরচায় প্রদান করবে। অপেক্ষাকৃত ভারী পরিমাণ ডেটা ব্যবহারে অভ্যস্তদের জন্য এই প্ল্যানগুলি যথোপযুক্ত হতে পারে বলেই আমাদের ধারণা। এছাড়া Reliance Jio, Vi প্রমুখ টেলকোর একাধিক প্ল্যানের সাথে আগ্রহীরা Disney+ Hotstar, Amazon Prime Video, Netflix -এর মতো জনপ্রিয় ওটিটি (OTT) প্ল্যাটফর্মের অ্যাক্সেস সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন।

সঙ্গে থাকুন ➥