Amazon আজ দিচ্ছে ১৫,০০০ টাকা পুরষ্কার, পকেটস্থ করতে এই পাঁচটি প্রশ্নের উত্তর দিন

Avatar

Published on:

প্রতিদিনের মত আজও লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র গেম শো ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ। আজও অংশগ্রহণকারীদের পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে। বিজয়ীর নাম ঘোষিত হবে আগামী কাল অর্থাৎ ২১শে মে। সেক্ষেত্রে পুরস্কারের কথা বললে, আজকের কুইজ থেকে বিজয়ী অংশগ্রহণকারী Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্সে ১৫,০০০ টাকা পেতে পারেন। উল্লেখ্য, এই কুইজটি দৈনিক নতুন রূপে চালু হয় এবং এর নিয়ম বা অন্যান্য বিষয় একই থাকে। তবে পুরষ্কারের অ্যামাউন্ট রোজই পরিবর্তিত হয়।

Amazon Daily Quiz খেলার নিয়ম

অ্যামাজন ডেইলি কুইজটি প্রতিদিন রাত ১২টায় বা সকাল ৮টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি লাইভ থাকে। এখানে পুরষ্কার জিতে নিতে জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হয়। এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেয়।

Amazon Daily Quiz খেলার উপায়

অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলতে হবে। এরপর আগ্রহীদের অ্যাপে লগইন/সাইন ইন করে ‘ফান’ সেকশনে যেতে হবে। এখানে তারা ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখতে পাবেন। এই ব্যানারে ক্লিক করলেই গেমের পাঁচটি প্রশ্ন হাজির হবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজও ২০শে মে অর্থাৎ আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে রাখলাম। এর থেকে আপনাদের পুরষ্কার জেতার বা ভাগ্য পরখ করার রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে।

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ির স্বপ্নের প্রকল্প এবং ভারতের প্রথম বৈদ্যুতিক হাইওয়ে দিল্লি এবং কোন শহরের মধ্যে নির্মাণের প্রস্তাব করা হয়েছে?

উত্তর: জয়পুর।

২. কোন ইউটিউবার ২০২২ সালের চলচ্চিত্র ‘জুগ জুগ জিয়ো’ এর মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করবেন?

উত্তর: প্রাজক্তা কোহলি।

৩. সদ্য সমাপ্ত আইসিসি মহিলা বিশ্বকাপ টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কে?

উত্তর: অ্যালিসা হিলি।

৪. এই ম্যানুফ্যাকচারারের প্রথম প্ল্যান্ট কোথায় স্থাপিত হয়েছিল?

উত্তর: ডেট্রয়েট।

৫. এই প্রজাতির একমাত্র জীবিত বন্য গোষ্ঠী কোনটি?

উত্তর: প্রজেওয়ালস্কি (Przewalski)।

সঙ্গে থাকুন ➥