আজ ৫টি প্রশ্নের উত্তর দিলে মিলছে ১,০০০ টাকা পুরষ্কার জেতার সুযোগ, Amazon-এর এই গেম খেলেছেন?

Avatar

Published on:

আজও লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র অল্প সময়ে জনপ্রিয় হয়ে ওঠা গেম শো ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ। সেক্ষেত্রে, প্রতিদিনের মত আজকের কুইজ থেকে পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিলে অংশগ্রহণকারীরা পুরষ্কার জিতে নিতে পারেন। তবে আজ ভাগ্যবান বিজয়ী Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্সে ১,০০০ টাকা পাবেন। এক্ষেত্রে বিজয়ীর নাম ঘোষিত হবে আগামী কাল অর্থাৎ ২৩শে মে। আসুন এখন গেমের নিয়ম, উপায় এবং প্রশ্নোত্তরে চোখ বোলানো যাক।

Amazon Daily Quiz খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি লাইভ থাকে। এখানে পুরষ্কার জিতে নিতে অংশগ্রহণকারীদের জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হয়। তবে সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই যে টাকা জেতা যাবে এমন নয়। কারণ এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেয়। বলে রাখি, এই কুইজের পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন রোজই পরিবর্তিত হয়। তবে নিয়ম বা অন্যান্য বিষয় একই থাকে।

Amazon Daily Quiz খেলার উপায়

অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলতে হবে। এরপর আগ্রহীদের অ্যাপে লগইন/সাইন ইন করে যেতে হবে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশন থেকে। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিতে হবে যাতে ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে। এই ব্যানারে ক্লিক করলেই গেমের পাঁচটি প্রশ্ন হাজির হবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা ২২শে মে অর্থাৎ আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর বলছি। এর থেকে আপনাদের পুরষ্কার জেতার বা ভাগ্য পরখ করার রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে।

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. টেকনোপাক (Technopak) দ্বারা প্রকাশিত ভারতীয় সংগঠিত বিরিয়ানি বাজার শিল্পের প্রতিবেদন অনুযায়ী, ভারতের বৃহত্তম বিরিয়ানি ব্র্যান্ড কোনটি?

উত্তর: ডিন্ডিগুল থালাপকাট্টি।

২. সম্প্রতি শেষ হওয়া মহিলা বিশ্বকাপে আইসিসির টুর্নামেন্টের সবচেয়ে মূল্যবান দলে, এর মধ্যে কাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল?

উত্তর: সালমা খাতুন।

৩. কোন দেশ দাবি করে যে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ ১৮৩৩ সালে অন্যায়ভাবে চুরি হয়েছিল?

উত্তর: আর্জেন্টিনা।

৪. এদের মধ্যে কে ২০১১ সাল পর্যন্ত এই কোম্পানির সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন?

উত্তর: এরিক শ্মিট।

৫. এটি কোন ভিটামিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রাকৃতিক উৎস হিসাবে বিবেচিত হয়?

উত্তর: ভিটামিন ডি।

সঙ্গে থাকুন ➥