Amazon থেকে আজ মিলবে ২০,০০০ টাকা পুরষ্কার, কুইজ গেমে বাজিমাত করুন কয়েক ক্লিকে

Avatar

Published on:

বিগত কয়েক সপ্তাহ ধরে রমরমিয়ে চলছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র গেম শো ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ)। সেক্ষেত্রে, অল্প সময়ে জনপ্রিয় হয়ে ওঠা এই কুইজ থেকে আজ বিজয়ী অংশগ্রহণকারী Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্সে ২০,০০০ টাকা পেতে পারেন। তবে অংশগ্রহণকারীদের পুরষ্কার পেতে পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে; বিজয়ীর নাম ঘোষিত হবে আগামী কাল অর্থাৎ ২৫শে মে। আসুন এখন গেমের নিয়ম, উপায় এবং প্রশ্নোত্তরে চোখ বোলানো যাক।

Amazon Daily Quiz খেলার নিয়ম

অ্যামাজন ডেইলি কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি লাইভ থাকে। এখানে পুরষ্কার জিতে নিতে অংশগ্রহণকারীদের জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হয়। তবে সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই যে টাকা জেতা যাবে এমন নয়। কারণ সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেয়। এক্ষেত্রে আজকের গেমে মোট ৩ জন পুরষ্কার পাবেন বলে জানা গেছে। বলে রাখি, এই কুইজটির পুরষ্কারের অ্যামাউন্ট এবং প্রশ্ন রোজই পরিবর্তিত হয়; তবে নিয়ম বা অন্যান্য বিষয় একই থাকে।

Amazon Daily Quiz খেলার উপায়

অ্যামাজনের ‘ডেইলি কুইজ’ খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন। এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিলেই ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখতে পাওয়া যাবে, আর এই ব্যানারে ক্লিক করলেই গেমের পাঁচটি প্রশ্ন সামনে হাজির হবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা আজও কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের সামনে তুলে ধরছি। এতে আপনাদের পুরষ্কার জেতার বা ভাগ্য পরখ করার রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে।

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ২০২২ সালের মার্চ মাসে এর মধ্যে কাকে ‘মর্যাদাপূর্ণ রাষ্ট্রপতির রঙ ২০২২’ পুরষ্কার দিয়েছিলেন?

উত্তর: আইএনএস ভালসুরা।

২. আইসিএমআর (ICMR) কোন ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ডঃ সুভাষ মুখার্জী পুরস্কার দেয়?

উত্তর: ইন-ভিট্রো ফার্টিলাইজেশন।

৩. ২০২২ সালের ফেব্রুয়ারিতে, এই দেশগুলির মধ্যে কোনটি প্রথম হাইড্রোজেন চালিত ট্রেন উন্মোচন করেছিল?

উত্তর: জাপান।

৪. এই প্রাণীর উপর ভিত্তি করে কোন ডকুমেন্টারি অ্যাকাডেমি পুরস্কার জিতেছে?

উত্তর: মার্চ অফ দ্যা পেঙ্গুইনস।

৫. কোন দেশে এই পরিবহনের জন্য সবচেয়ে দীর্ঘ নেটওয়ার্ক রয়েছে?

উত্তর: ইউএসএ (USA)।

সঙ্গে থাকুন ➥