Amazon Daily Quiz: কয়েকটি ক্লিকে মিলবে ৫,০০০ টাকা পে ব্যালেন্স, পুরষ্কার জিততে Amazon-এর এই পাঁচটি প্রশ্নের উত্তর দিন

Avatar

Published on:

রোজকার মত আজও লাইভ হয়েছে Amazon India (অ্যামাজন ইন্ডিয়া)-র জনপ্রিয় অনলাইন গেম শো ‘Daily App Quiz’ (ডেইলি অ্যাপ কুইজ)-এর নতুন সংস্করণ। সেক্ষেত্রে আজও পাঁচ-পাঁচটি প্রশ্নের সঠিক উত্তর দিলে অংশগ্রহণকারীরা পুরষ্কার জিততে পারেন, তবে আজ ২৬শে মে ‘Daily App Quiz’ থেকে Amazon Pay (অ্যামাজন পে) ব্যালেন্সে ৫,০০০ টাকা জেতার সুযোগ থাকছে। হ্যাঁ ঠিকই পড়েছেন, বাড়ি বসে মাত্র কয়েক ক্লিকেই পেতে পারেন কয়েক হাজার টাকা! আসুন এখন এই গেমের নিয়ম, এটি খেলার উপায় এবং এর প্রশ্নোত্তর সম্পর্কে জেনে নিই…

Amazon Daily Quiz খেলার নিয়ম

অ্যামাজনের ডেইলি কুইজ প্রতিদিন রাত ১২টায় শুরু হয় এবং সেই তারিখে রাত ১১:৫৯ অবধি লাইভ থাকে। আর এখানে পুরষ্কার জিতে নিতে অংশগ্রহণকারীদের জেনারেল নলেজ (GK) এবং কারেন্ট অ্যাফেয়ার্স সম্বন্ধিত পাঁচটি প্রশ্নের উত্তর দিতে হবে। তবে সব প্রশ্নের সঠিক উত্তর দিলেই যে টাকা জেতা যাবে এমন নয়! আসলে এক্ষেত্রে সংস্থা বিজয়ী বাছতে লাকি ড্র-এর সাহায্য নেয়। এই প্রসঙ্গে বলে রাখি, কুইজের পুরষ্কারের অ্যামাউন্ট ও প্রশ্ন রোজই পরিবর্তিত হয়; তবে নিয়ম বা অন্যান্য বিষয় একই থাকে।

Amazon Daily Quiz খেলার উপায়

Amazon Daily Quiz খেলতে চাইলে প্রথমে অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোন থেকে সংস্থার অ্যাপ খুলুন। এরপর অ্যাপে লগইন/সাইন ইন করে ‘মিউজিক, ভিডিও অ্যান্ড গেমিং’ সেকশনে যান। এখান থেকে ‘ফান’ অপশনটি বেছে নিন যেখানে ‘ডেইলি কুইজ’ নামক একটি ব্যানার দেখা যাবে। এই ব্যানারে ক্লিক করলেই গেমের পাঁচটি প্রশ্ন অ্যাক্সেস করার সুযোগ মিলবে।

সেক্ষেত্রে প্রতিদিনের মত আমরা ২৬শে মে অর্থাৎ আজকের কুইজের পাঁচটি প্রশ্নের পাশাপাশি তাদের উত্তর আপনাদের বলছি। এর থেকে আপনাদের পুরষ্কার জেতার বা ভাগ্য পরখ করার রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে। তবে মনে রাখবেন, বিজয়ীর নাম ঘোষিত হবে আগামী কাল অর্থাৎ ২৭শে মে।

Amazon Daily Quiz-এর আজকের প্রশ্নোত্তর

১. Who has been appointed India’s first National Maritime Security Coordinator?

উত্তর: G Ashok Kumar

২. Which of these neighbouring countries have decided to adopt India’s UPI system?

উত্তর: Nepal

৩. Rameshbabu Praggnanandhaa grabbed headlines after defeating world No. 1 & five-time world champion in which sport?

উত্তর: Chess

৪. Who is the current CEO of this tech company?

উত্তর: Shou Zi Chew

৫. Name this animal

উত্তর: Pangolin

সঙ্গে থাকুন ➥