12 হাজার টাকার টুথব্রাশ অর্ডার করেছিলেন, চাট মশলা পাঠিয়ে দিল Amazon

Avatar

Published on:

Amazon Delivery Customer MDH Chat Masala Price 12k Electric Toothbrush

ই-কমার্স শপিং প্ল্যাটফর্মে কোনো জিনিস অর্ডার করে ‘নাকের বদলে নরুন’ পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। প্রায়শই এই ধরনের খবর শোনা যায় যে, ক্রেতারা যে প্রোডাক্টটি অর্ডার করেছিলেন, তার বদলে তাদের হাতে এসে পৌঁছেছে সম্পূর্ণ অন্য আর-একটি প্রোডাক্ট। সেক্ষেত্রে কখনও ল্যাপটপ অর্ডার করে হাতে এসেছে ঘড়ি ডিটারজেন্ট বার, তো কখনও আবার আইফোন কেনার ক্ষেত্রে বক্সে মিলেছে ইঁট! উল্লেখ্য যে, একটি দামি প্রোডাক্ট অর্ডার করে পরিবর্তে একটি কমদামি প্রোডাক্ট হাতে পাওয়ার ঘটনাই বেশিরভাগ সময়ে ঘটে থাকে। তাই একটি আইটেম অর্ডার করে অন্য কিছু পাওয়ার আশঙ্কা সর্বদা থেকেই যায় অনলাইন ক্রেতাদের মনে। সেক্ষেত্রে সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, হালফিলে Amazon থেকে ১২,০০০ টাকার টুথব্রাশ অর্ডার করে পরিবর্তে এমডিএইচ চাট মশলা পেয়েছেন এক ব্যক্তি। স্বভাবতই এই ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে টেক দুনিয়ায়।

Amazon-এ অর্ডার করেছিলেন ১২,০০০ টাকার টুথব্রাশ, কিন্তু হাতে এল ৪ প্যাকেট এমডিএইচ চাট মশলা!

@badassflowerbby নামের এক টুইটার (Twitter) ব্যবহারকারী সম্প্রতি একটি সোশ্যাল মিডিয়া পোস্টে তার ভয়ঙ্কর অনলাইন শপিং এক্সপেরিয়েন্সের কথা তুলে ধরেছেন, যেটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। ওই ইউজার জানিয়েছেন যে, হালফিলে তার মা বহুল জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন থেকে ১২,০০০ টাকা মূল্যের একটি ওরাল-বি (Oral-B) ইলেকট্রনিক টুথব্রাশ অর্ডার করেছিলেন। তবে প্যাকেজিং বক্সটি হাতে আসার পর সেটি খোলা মাত্রই রীতিমতো চমকে ওঠেন তিনি। দেখা যায় যে, ডেলিভারি বক্সে ১২,০০০ টাকার ইলেকট্রিক টুথব্রাশ তো দূরের কথা, এমনকি কোনো সাধারণ টুথব্রাশও নেই; বরং পরিবর্তে রয়েছে ৪ প্যাকেট এমডিএইচ চাট মশলা (MDH Chat Masala)!

সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগড়ে দেন ওই ব্যবহারকারী

স্বভাবতই এই ঘটনায় রীতিমতো হতভম্ব হয়ে গিয়ে ওই ব্যবহারকারী তার শোচনীয় অনলাইন শপিং এক্সপেরিয়েন্সের কথা বিশদে উল্লেখ করে নিম্নোক্ত পোস্টটি শেয়ার করেছেন। উল্লেখ্য যে, শেয়ার করা মাত্রই পোস্টটি ভাইরাল হয়ে যায়। এখনও পর্যন্ত হাজার হাজার মানুষ এই পোস্টটি দেখেছেন, যার দৌলতে এটি মোট ৬৯.৫ হাজার ভিউ পেয়েছে। শুধু তাই নয়, গোটা বিষয়টি বিশদে বর্ণনা করে তিনি অ্যামাজনের কাছেও নিজের অভিযোগ জানিয়েছেন। তবে এখনও পর্যন্ত ই-কমার্স সাইটটির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আজব এই ঘটনা ভাইরাল হতেই প্রশ্নের মুখে Amazon

টুইটে ওই ব্যবহারকারী আরও জানিয়েছেন যে, তাকে ওই প্রোডাক্টটি পাঠিয়েছে MEPLTD নামক সেলার। তবে আশ্চর্যজনক ব্যাপার হল, এই বিক্রেতা গত বছরের জানুয়ারি থেকে আরও অনেকের সঙ্গেই এহেন কাজ করেছে বলে জানা গিয়েছে। সেক্ষেত্রে বিগত প্রায় এক বছরেরও বেশি সময় ধরে বহু সংখ্যক ক্রেতাকে ঠকানোর পরেও অ্যামাজন কেন এই সেলারকে সরিয়ে দেয়নি, সেই নিয়ে প্রশ্ন তুলেছেন আলোচ্য টুইটার ব্যবহারকারী। তাই এবার উক্ত বিষয়টিকে কেন্দ্র করে অ্যামাজন ঠিক কী পদক্ষেপ নেবে, এখন সেটাই দেখার।

সঙ্গে থাকুন ➥