সস্তায় iPhone 12 কিনতে চান? Amazon দিচ্ছে ১৭% পর্যন্ত ডিসকাউন্ট ও বাম্পার এক্সচেঞ্জ অফার

Avatar

Published on:

টেক জায়েন্ট Apple (অ্যাপল)-এর নজরকাড়া iPhone (আইফোন) ব্যবহার করার স্বপ্ন অনেকেই দেখে থাকেন। আধখাওয়া আপেলের লোগোযুক্ত নানাবিধ কার্যকর ফিচারে ঠাসা এই ইলেকট্রনিক গ্যাজেটটিকে আভিজাত্যের এক প্রকার নিদর্শন বললে ভুল হয় না। কিন্তু চড়া দামের কারণে সবার এটি কেনার স্বপ্নপূরণ হয়ে ওঠে না। তাই সস্তায় iPhone পাওয়া যাচ্ছে, এমন কোনো খবর পেলেই Apple প্রেমীরা আনন্দে আত্মহারা হয়ে ওঠেন। সেক্ষেত্রে আপনিও যদি এই মুহূর্তে একটি iPhone কিনতে ইচ্ছুক হন কিন্তু আপনার বাজেট তুলনামূলকভাবে কম হয়, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে সেরা ডিলের হদিশ।

আপনাদের জানিয়ে রাখি যে, গত ৭ জুন থেকে শুরু হয়েছে ‘অ্যামাজন মনসুন কার্নিভাল সেল’ (Amazon Monsoon Carnival Sale), যা আগামী ১২ জুন পর্যন্ত চলবে। আর এই সেলে একাধিক প্রোডাক্টে বাম্পার ডিসকাউন্ট দেওয়া হচ্ছে, যার সুবাদে অ্যাপল আইফোন ১২ (Apple iPhone 12)-এর ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম দামে কেনার সুযোগ পাবেন ক্রেতারা। তদুপরি, এতে এক্সচেঞ্জ অফারের সুবিধাও উপলব্ধ থাকবে যার ফলে ফোনটির দাম আরও খানিকটা কমে যাবে। তাই সস্তায় একটি ব্র্যান্ড-নিউ আইফোন ১২ কিনতে চাইলে এমন সুযোগ হাতছাড়া করা কিন্তু মোটেই উচিত হবে না। চলুন, এখন চলতি সেলে আইফোন ১২-এর দুটি ভ্যারিয়েন্ট পকেটস্থ করতে হলে কত টাকা খসাতে হবে, সে সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক।

iPhone 12 মডেলে Amazon-এর অফার

আপনাদের জানিয়ে রাখি, ৬৫,৯০০ টাকা দামের আইফোন ১২-এর ৬৪ জিবি মডেলটি চলতি সেলে অ্যামাজনে ১৭ শতাংশ ছাড়ে ৫৪,৯০০ টাকায় বিক্রি হচ্ছে। এর পাশাপাশি ই-কমার্স সাইটটি এই ভ্যারিয়েন্টে ১৮,৫০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধাও দিচ্ছে। তবে একথা অবশ্যই মনে রাখবেন, আপনি যে ফোনটি এক্সচেঞ্জ করছেন, সেটির বর্তমান অবস্থা তথা গুণমানের ওপর নির্ভর করবে যে আপনি কত টাকা এক্সচেঞ্জ ডিসকাউন্ট পাবেন। অন্যদিকে, এই প্ল্যাটফর্মে ১৪% ছাড়ের দরুন আইফোন ১২-এর ১২৮ জিবি মডেলটি ৬৯,৯০০ টাকার পরিবর্তে ৫৯,৯০০ টাকায় পকেটস্থ করতে পারবেন ক্রেতারা। এক্ষেত্রেও ১৮,৫০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ডিসকাউন্টের সুবিধাটি উপলব্ধ রয়েছে। উপরন্তু, দুটি ভ্যারিয়েন্টের জন্যই অ্যামাজন নির্বাচিত কিছু ব্যাংকের কার্ড মারফত কেনাকাটার ক্ষেত্রে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট এবং নো-কস্ট ইএমআই-এর সুবিধা প্রদান করছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি যে, দীর্ঘ প্রতীক্ষার পর Apple গত ৬ জুন তাদের বাৎসরিক ‘WWDC 2022’ (ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স) ইভেন্টে লঞ্চ করেছে নতুন iOS 16 (আইওএস ১৬) সফ্টওয়্যার। তবে বেশ জাঁকজমক করে লঞ্চ হলেও সংস্থাটি ঘোষণা করেছে যে, নতুন অপারেটিং সিস্টেমটি সব iPhone-এ সাপোর্ট করবে না, শুধুমাত্র iPhone 8 (আইফোন ৮) এবং এর পরবর্তী মডেলগুলি এই আপডেট পাবে। ফলে একথা বেশ স্পষ্ট যে, iPhone 12-এ এই নতুন আপডেটটি মিলবে। সেক্ষেত্রে আপনার যদি Apple-এর একটি দুর্দান্ত হ্যান্ডসেট পকেটস্থ করার প্ল্যান থাকে, তাহলে নির্দ্বিধায় আপনি iPhone 12 কেনার কথা ভাবতে পারেন।

সঙ্গে থাকুন ➥