জুতো কেনার আগে পায়ে পরে দেখা যাবে, Amazon আনছে ভার্চুয়াল অন ট্রাই ফিচার

Avatar

Published on:

অনলাইনে জুতো কিনতে ভয় পাচ্ছেন? ভাবছেন আপনার পায়ে বুঝি নতুন জুতোর জোড়া মানাবেনা? ভয় নেই, আপনার জন্য জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon -এ সদ্য জুড়ে গেল ভার্চুয়াল ট্রাই-অন (Virtual Try-on) ফিচার। এর ফলে উক্ত প্ল্যাটফর্ম থেকে জুতো কেনার আগে আপনি তাদের পায়ে দিয়ে দেখতে পারবেন! তবে সরাসরি নয়, বরং এখানে পছন্দের জুতোজোড়াটি ভার্চুয়ালি পায়ে দিতে হবে। এরপর নবাগত ট্রাই-অন ফিচার ব্যবহার করে সেই জুতো আপনার দুই পায়ে কতটা মানানসই হচ্ছে, তা বিচার-বিবেচনার শেষে আপনি সেটি অর্ডার করতে পারবেন। এর ফলে ক্রেতার পক্ষে সিদ্ধান্ত গ্রহণ যেমন সহজ হবে, ঠিক তেমনই ক্রেতা সবদিক থেকে খুঁটিয়ে দেখে নিজের পছন্দের ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিত হতে পারবেন।

Amazon -এ এল নতুন Virtual Try-on ফিচার, পরখ করুন এভাবে

অবগতির জন্য জানিয়ে রাখি, এই মুহূর্তে বিশ্বের সর্বত্র নয় বরং কেবলমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা-নিবাসী ক্রেতারাই অ্যামাজনের নবাগত ভার্চুয়াল ট্রাই-অন ফিচার পরখ করে দেখতে পারবেন। এজন্য তাদের নিজের আইওএস (iOS) প্ল্যাটফর্মে Amazon App ওপেন করে প্রোডাক্ট ছবির নিচে অবস্থিত ‘Virtually Try-on’ বাটনে ট্যাপ করতে হবে। এবার মোবাইল ক্যামেরা নিজের পায়ের দিকে স্থির করলেই তিনি পছন্দের ফুটওয়্যার তার দুই পায়ে কতটা মানাচ্ছে তা দেখে নিতে পারবেন। উল্লেখ্য, এক্ষেত্রে ক্রেতা নিজের পদযুগল সরাতেও পারবেন। অর্থাৎ নয়া ফিচারটি ব্যবহারের সময় তার স্থিরভাবে একই জায়গায় বসে থাকার কোনো দরকার নেই। এহেন সুবিধার ফলে ক্রেতা পছন্দের জুতোকে প্রায় সমস্ত দিক থেকেই যাচাই করতে পারবেন।

এছাড়া পুরো অভিজ্ঞতার সময় ক্রেতারা পছন্দের ফুটওয়্যারের রং পরিবর্তন করে তা পরখ করতে পারবেন। এজন্য তাদের বিন্দুমাত্র ঝুঁকি পোহানোর দরকার নেই। অর্থাৎ সার্বিকভাবেই অ্যামাজনের নতুন ট্রাই-অন ফিচার অনলাইনে ফুটওয়্যার অনলাইন মাধ্যমে কিনিয়েদের জন্য বেশ সময়োপযোগী হতে চলেছে।

উল্লেখ্য, ভার্চুয়ালি ফুটওয়্যারের ট্রায়াল দেওয়ার সময় ক্রেতারা তার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। এর ফলে অনলাইনে কেনাকাটার অভিজ্ঞতা আরও অনেক বেশি মজাদার হবে বলে আমাদের ধারণা।

পরিশেষে বলতে হয় অ্যামাজন ফ্যাশনের (Amazon Fashion) বর্তমান প্রেসিডেন্ট মুগে এরডিরিক ডোগ্যান বলেন যে, জুতো কেনাকাটার ক্ষেত্রে নয়া ভার্চুয়াল ট্রাই-অন ফিচারের সাথে ক্রেতাদের পরিচয় করিয়ে দিতে তারা অত্যন্ত আগ্রহী। এর বর্তমানে ক্রেতারা যে কোনও জায়গায় থাকাকালীন বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের ফুটওয়্যার পছন্দ এবং অর্ডার করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥