Ola S1 Pro: মাঝ রাস্তায় ওলার স্কুটারের উপর পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিলেন মালিক, কিন্তু কেন?

Avatar

Published on:

ভাল কারণের বদলে এখন খারাপ কারণেই খবরের শিরোনামে ওলা (Ola)। গত মাসে Ola S1 Pro ইলেকট্রিক স্কুটারে অগ্নিকান্ডের ঘটনায় বাজার থেকে একটি নির্দিষ্ট ব্যাচের ১৪০০-এর বেশি গাড়ি ফিরত নেওয়ার ঘোষণা করেছে তারা। আবার সংস্থার খারাপ পরিষেবার কারণে মহারাষ্ট্রের এক ব্যবসায়ী গাধাকে দিয়ে তাঁর স্কুটারটা নিয়ে বেনজির প্রতিবাদ করেছেন। ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। এবার তামিলনাড়ুর তিরুপতি জেলার আম্বুরে এক ব্যক্তি ওলার ই-স্কুটারের উপরে পেট্রল ঢেলে আগুন জ্বালিয়ে দিলেন। ভিডিয়োটি প্রকাশ করেছে সান টিভি

মাস তিনেক আগে Ola S1 Pro-এর ডেলিভারি পেয়েছিলেন তিরুপতির বাসিন্দা ডক্টর পৃথ্বীরাজ। চালানো শুরু করতেই যাবতীয় সমস্যার সূত্রপাত৷ পারফরম্যান্সের পাশাপাশি রেঞ্জ নিয়েও সন্তুষ্ট হয়ে পারছিলেন তিনি। একাধিকবার অভিযোগ জানিয়ে ওলার দ্বারস্থ হলেও যত বার স্কুটার চেক করে দেখা হয়েছে, কোনও সমস্যা খুঁজে পাওয়া যায়নি।

কিন্তু আজ ৪৪ কিলোমিটার চালানোর পরেই আম্বুর বাইপাস রাস্তার ধারে বন্ধ হয়ে যায় স্কুটার। ধৈর্য্যের বাঁধ ভেঙে যায় পৃথ্বীরাজের। বোতলে পেট্রল ভরে স্কুটারের উপর এবং ডিকি খুলে ছড়িয়ে আগুন ধরিয়ে দেন তিনি। একটুও অনুশোচনা করতে দেখা যায়নি তাঁকে। আগুন জ্বালিয়ে সেখান থেকে চলে আসেন তিনি।

প্রসঙ্গত, আগুন ধরে যাওয়ারর আশঙ্কায় ফেরত নেওয়া ১৪৪১টি ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি, থার্মাল, ও সেফটি সিস্টেম পরীক্ষা করে দেখবে ওলা। ভারতে গরমের সূচনা হতেই প্রায় এক ডজন ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার ঘটনা সামনে এসেছে। এমনকি বিগত দেড় মাসে এই ধরনের গাড়ির অগ্নিকান্ড প্রাণ কেড়ে নিয়েছে চার জনের। প্রস্তুতকারীদের গাফিলতি খুঁজে পেলে কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়ে রেখেছে কেন্দ্র।

সঙ্গে থাকুন ➥