iPhone 12s নয়, Apple এর নতুন আইফোন সিরিজ আসছে iPhone 13 নামে

Avatar

Published on:

আগামী সেপ্টেম্বর বা অক্টোবরে লঞ্চ হবে Apple (অ্যাপল)-এর পরবর্তী আইফোন সিরিজ; তাই স্বাভাবিকভাবেই সাম্প্রতিক সপ্তাহগুলিতে এই আসন্ন প্রিমিয়াম স্মার্টফোন রেঞ্জকে ঘিরে চর্চা চলছে। তবে হাজারো গুঞ্জনের মাঝে এবার নিশ্চিত হয়ে গেল যে, এই ফোনগুলি iPhone 13 (আইফোন ১৩) সিরিজের অধীনে অর্থাৎ iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 mini নামেই আসবে। ইকোনমিক ডেইলি নিউজের মতে, অ্যাপল এই বছরেও আইফোনের মডেলের নামকরণের ব্যাপারে পূর্ববর্তী ধারা অনুসরণ করবে। সেক্ষেত্রে বিষয়টি তেমন বড় জিনিস মনে না হলেও, মার্কিনি সংস্থাটি যে ‘Unlucky 13’ বা ১৩ সংখ্যা অশুভ – এই ধারণা থেকে বেরোনোর প্রয়াস করবে তাতে কোনো সন্দেহ নেই!

iPhone 13 নামেই পরবর্তী আইফোন সিরিজ আসবে

আসলে দিন কয়েক আগেই আমরা একটি রিপোর্ট থেকে জেনেছিলাম যে, বিদেশে ‘১৩’ সংখ্যাটি অশুভ হিসেবে বিবেচিত হওয়ার কারণে পরবর্তী আইফোন মডেলের নাম ভিন্ন হবে। এমনকি ৩৮% শতাংশ মানুষ এই বিষয়টিতে সায় দিয়েছেন বলেও শোনা গিয়েছিল। সেক্ষেত্রে নির্মাতা সংস্থা ফোনগুলির আনুষ্ঠানিক নাম নিশ্চিত না করায় অনেকের মত ছিল, আসন্ন সিরিজটি আসবে iPhone 12s নামে।

অন্যদিকে আর এক দলের মত ছিল, ‘S’ (এস) মডেল কেবল ব্র্যান্ডের আগের প্রজন্মের আইফোনগুলির আপগ্রেড বোঝায়। তাই এই জাতীয় জল্পনা সত্যি হবেনা। এখন, ইকোনমিক ডেইলি নিউজ নামক সংবাদমাধ্যম বলেছে যে, অ্যাপলের একটি সাপ্লাই চেইন ‘iPhone 13’ নামটি নিশ্চিত করেছে। তারা জানিয়েছে যে iPhone 12, iPhone 12 Pro, iPhone 12 Pro Max এবং iPhone 12 mini-র উত্তরসূরি হিসাবে যথাক্রমে iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 mini আসবে।

এছাড়া বলা হচ্ছে, আইফোন ১৩ সিরিজের একটি অন্যতম বড় নির্মাতা হবে Foxconn (Hon Hai), যারা আইফোন ১৩ মিনির পাশাপাশি আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স ইত্যাদি অন্য মডেলগুলিও তৈরি করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥