iPhone 13 আসছে এই ঝলমলে রঙে; ফিচার, ডিজাইনের পর ফাঁস কালার ভ্যারিয়েন্টের তথ্য

Avatar

Published on:

লঞ্চের সময় এগিয়ে আসায় অ্যাপল আইফোন ১৩ (Apple iPhone 13) সিরিজ নিয়ে উৎসাহ-উদ্দীপনা বাড়ছে, পাশাপাশি ফোনগুলিকে কেন্দ্র করে নতুন নতুন তথ্য সামনে আসছে। সম্ভবত আগামী মাসেই লঞ্চ হতে চলেছে iPhone 13 সিরিজ। স্বাভাবিকভাবেই বছরের চতুর্থ ত্রৈমাসিকে মোট আইফোন উৎপাদনের ৩৫ থেকে ৪৫ শতাংশ আপকামিং এই সিরিজের ‌ দখলে থাকবে বলে অনুমান করা হচ্ছে। তবে আনুষ্ঠানিক ঘোষণার আগে, সম্প্রতি iPhone 13 সিরিজের নতুন কালার ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্য সামনে এল।

iPhone 13 সিরিজ আসছে Dusky rose gold shade কালারে

সম্প্রতি টুইটারে ওম মজিনবু (om MajinBu) নামে এক ইউজার জানিয়েছেন, অ্যাপল আইফোন ১৩ সিরিজ নতুন ডাস্কি রোজ গোল্ড শেড সহ আসবে। প্রসঙ্গত, এই ব্যক্তি এর আগে আইফোন ১২-এর সিলিকন কেস রিলিজ হওয়ার তথ্য ফাঁস করেছিলেন।

এখনো পর্যন্ত বিভিন্ন রিপোর্ট থেকে পাওয়া খবর অনুযায়ী, সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে iPhone 13 সিরিজটি রিলিজ হবে বলে জানা গেছে। এই সিরিজের Pro মডেলগুলিতে ১ টিবি স্টোরেজ অপশন থাকবে। আবার এদের ডিসপ্লে ১২০ হার্টজ প্রো মোশন রিফ্রেশ রেট অফার করবে, যদিও বেশ কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে হাই রিফ্রেশ রেট কেবলমাত্র iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max-মডেলে সীমাবদ্ধ থাকতে পারে। Apple তার আসন্ন ফোনে LTPO ডিসপ্লে ব্যবহার করছে বলে জানা গেছে।

উপরন্তু, iPhone 13 লাইনআপের ডিসপ্লে নচ আরও ছোট হবে, তবে সামগ্রিক চেহারায় সেরকম কোনো পরিবর্তন চোখে পড়বে না বলেই এখনো পর্যন্ত ফাঁস হওয়া তথ্য আভাস দিচ্ছে। আসন্ন আইফোন সিরিজের হ্যান্ডসেটগুলির ডিসপ্লের মধ্যে বহু প্রতীক্ষিত টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর (Touch ID Fingerprint sensor) থাকার সম্ভাবনা খুব কম। ভিডিও ব্যাকগ্রাউন্ড ঝাপসা (blur) করার জন্য ২০২১ আইফোন সিরিজে ভিডিও পোট্রেট মোড সাপোর্ট যুক্ত উন্নত ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এছাড়াও এই লাইনআপ লেজার ইমেজিং, ডিটেকশন, এবং রেঞ্জিং (LiDAR) সেন্সর সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥