iPhone SE Plus আসবে 5G সাপোর্ট ও 4.7-inch ডিসপ্লের সাথে, কবে লঞ্চ হবে জেনে নিন

Avatar

Published on:

iPhone SE (2020)-এর সাক্সেসর হিসেবে আগামী বছর আত্মপ্রকাশ করতে চলা iPhone SE 3 স্মার্টফোন 5G সাপোর্ট করবে বলে জল্পনা শোনা যাচ্ছে। আবার কয়েকটি প্রতিবেদনে এও দাবি করা হয়েছে যে, এটি Apple-এর শেষ হ্যান্ডসেট, যা এলসিডি ডিসপ্লের সাথে বাজারে পা রাখবে। তবে সংস্থা খোলাখুলি না বললেও এখন সূত্রের খবর, iPhone SE 3 লঞ্চের যাবতীয় পরিকল্পনা আপাতত স্থগিত রাখা হয়েছে। বদলে সামনের বছর iPhone SE Plus বলে একটি নতুন মডেল লঞ্চ করতে পারে Apple।

উল্লেখ্য, Apple-এর ছোট স্ক্রিনের স্মার্টফোনগুলি SE লাইনআপে আসে। ২০১৬ সালে প্রথম প্রজন্মের iPhone SE বাজারে এসেছিল। আর গত বছর এর দ্বিতীয় প্রজন্মের মডেল লঞ্চ হয়েছিল। তবে চলতি বছরে এই লাইনআপে আর কোনও হ্যান্ডসেট আসবে না।

অ্যানালিস্ট রস ইয়ং টুইট বার্তায় জানান, Apple আগামী বছর iPhone SE Plus বাজারে আনবে। এতে এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হবে। দ্বিতীয় প্রজন্মের iPhone SE-এর মতো Plus মডেলের স্ক্রিনের সাইজ হবে ৪.৭ ইঞ্চি৷ ফোনটি 5G সাপোর্টের সাথে আসবে।

রস ইয়ং যোগ করে বলেছেন, iPhone SE 3-এর লঞ্চ ২০২৪ সাল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে। যার অর্থ দু’বছর অন্তর অন্তর নতুন SE মডেল রিলিজ করার সিদ্ধান্তেই স্থির থাকছে টেক জায়ান্টটি। যদিও এ বিষয়ে অ্যাপলের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

সঙ্গে থাকুন ➥