লঞ্চ হল Apple One পরিষেবা, অ্যাপলের একাধিক সার্ভিস সস্তায় কেনার সুযোগ

Avatar

Published on:

আপনি কি Apple Music, Apple TV+, Apple Arcade এবং iCloud স্টোরেজের সব সুবিধা অনেক কম খরচে একটিমাত্র সাবস্ক্রিপশনেই পেতে চান? তাহলে Apple আপনার জন্য বহুকাঙ্খিত সুবর্ণসুযোগটি এনে দিয়েছে। আজ শুক্রবার, ৩০শে অক্টোবর থেকেই Apple One পরিষেবাটির সূচনা হচ্ছে। গতকাল Apple এর সিইও টিম কুক নিজেই এই কথা ঘোষণা করেন। Apple One এ আপনি অ্যাপলের একাধিক পরিষেবাকে এক ছাতার তলায় পাবে। এর জন্য আপনাকে এককভাবে মাসিক ১৯৫ টাকা / ১৫ মার্কিন ডলার ($15)খরচ করতে হবে। পরিবারের আরো সদস্যদের সাথে Apple One এর সুবিধা ভাগ করে নিতে লাগবে একটু বেশী – মাসিক ৩৬৫ টাকা / ২০ মার্কিন ডলার ($20) ।

এককভাবে এই পরিষেবা গ্রহণ করলে Apple Music, Apple TV+, Apple Arcade এর সাথে ৫০ জিবি iCloud স্টোরেজের সুবিধা মিলবে। পরিবারের সাথে ভাগ করে নিলে অন্য পরিষেবাগুলির সাথেই পাবেন ২০০ জিবির iCloud স্টোরেজ। পরিবারের মোট ছয় জন সদস্যের মধ্যে এই পরিষেবা ভাগ করে নেওয়া যাবে। এছাড়া আমেরিকা, অস্ট্রেলিয়া, কানাডা ও গ্রেট ব্রিটেনের বাসিন্দাদের জন্য রয়েছে মাসিক ৩০ মার্কিন ডলারের আরেকটি প্রিমিয়ার স্তর। মিউজিক, টিভি+ বা Apple Arcade এর সাথেই এতে থাকবে Apple News+ ও Apple Fitness+ পরিষেবা। মিলবে ২টিবি পর্যন্ত iCloud Storage.

আলাদা আলাদা করে Apple এর উপরোক্ত পরিষেবাগুলি ব্যবহার করলে একক বা পারিবারিকভাবে একজনের যা খরচ হয় তার থেকে অনেক কম মূল্যের বিনিময়ে Apple One আপনাকে সেই সব পরিষেবা সরবরাহ করবে। এর ফলে এককভাবে মাসে আপনার প্রায় ১৭৭ টাকা ($6+) সাশ্রয় হবে। পারিবারিকভাবে সাশ্রয় হবে মাসিক ২০১ ($8+) টাকা বা তারও বেশী। প্রিমিয়ার গ্রাহকদের ক্ষেত্রে মাসিক সাশ্রয়ের পরিমাণটা দাঁড়াবে ২৫+ মার্কিন ডলার।

মাত্র একটি সাবস্ক্রিপশনেই অ্যাপলের সমস্ত পরিষেবা পাওয়ার ফলে, Apple One দুনিয়াজুড়ে অসংখ্য মানুষকে আকর্ষণ করবে বলে সংস্থার সিইও গতকাল দাবী করেছেন। ভারতের বাজারে এই পরিষেবা কতটা চাঞ্চল্য তৈরী করতে পারে, সেটা সময় বলবে।

সঙ্গে থাকুন ➥