HomeTech NewsBajaj Sales February 2022: বিক্রি উদ্বেগের কারণ, রপ্তানিও কমল, দেখুন গত মাসে...

Bajaj Sales February 2022: বিক্রি উদ্বেগের কারণ, রপ্তানিও কমল, দেখুন গত মাসে বাজাজ কতগুলি গাড়ি বেচল

গেল মাসে অর্থাৎ ফেব্রুয়ারিতে ভারতে টু-হুইলারের বিক্রিতে পতন দেখা গিয়েছে। যা অব্যাহত থাকল Bajaj Auto-র ক্ষেত্রেও। ২০২১ এর ফেব্রুয়ারির তুলনায় গত মাসে সংস্থার বিক্রিবাটায় ১৬ শতাংশ ঘাটতির খবর প্রকাশ্যে এসেছে। আগের মাসে ভারতে মোট ৩,১৬,০২০ টি টু-হুইলার ও বাণিজ্যিক গাড়ি বিক্রয় করতে পেরেছে বাজাজ৷ আগের বছর এই সময়ে যে সংখ্যাটি ছিল ৩,৭৫,০১৭।

চিন্তা বাড়িয়ে এ বছর ফেব্রুয়ারিতে ভারতের বাজারে বাজাজের টু-হুইলারের বিক্রি গত বছর ফেব্রুয়ারির তুলনায় ৩৫% সঙ্কুচিত হয়েছে। আগের মাসে ভারতে সংস্থার দু’চাকার গাড়ি বিক্রি হয়েছে মোট ৯৬,৫২৩টি৷ তুলনাস্বরূপ, ২০২১-র একই সময়ে ১,৪৮,৯৩৪ ইউনিট টু-হুইলার বেচতে পেরেছিল তারা৷

টু-হুইলারের ক্ষেত্রে, গত বছরের ফেব্রুয়ারি সাথে গত মাসের রপ্তানির তুলনা করলে বিশেষ ফারাক নজরে পড়ে না। ২০২১-এর দ্বিতীয় মাসের (১,৮৩,৬২৯) তুলনায় গত মাসে (১,৮২,৮১৪) মাত্র ৮১৫ ইউনিট কম রপ্তানি করেছে বাজাজ৷

সার্বিকভাবে দেশ ও বিদেশের বাজার মিলিয়ে সংস্থার টু-হুইলারের বিক্রি গত বছর ফেব্রুয়ারি তুলনায় এ বছর ফেব্রুয়ারিতে ১৬% কমতে দেখা গেছে। গত বছরের ফেব্রুয়ারিতে ৩,৩২,৫৬৩ টি টু-হুইলার বিক্রির খবর সামনে এসেছিল। কিন্তু এ বছরের দ্বিতীয় মাসে বিক্রির পরিমাণ ২,৭৯,৩৩৭।

অন্য দিকে, দেশের বাজারে সংস্থার বাণিজ্যিক গাড়ির বিক্রি সামান্য বেড়েছে। ফেব্রুয়ারি, ২০২১-এ ফেব্রুয়ারিতে বিক্রির পরিমাণ ছিল ১৫,৮৮৭, গত মাসে তা দাঁড়িয়েছে ১৬,২২৪-এ। কিন্তু পরিসংখ্যানের বিচারে বাজাজের বাণিজ্যিক গাড়ির রপ্তানি গত বছর ফেব্রুয়ারির (২৬,৫৭৭) তুলনায় গত মাসে (২০,৪৫৯) ২৩% সঙ্কুচিত হয়েছে।

RELATED ARTICLES

Most Popular