Bajaj Chetak: এখন থেকে ভারতের ২০টি শহরে পাওয়া যাবে বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটার

Avatar

Published on:

বর্তমানে ইলেকট্রিক স্কুটারের ব্যবসা সম্প্রসারণে মনোনিবেশ করেছে Bajaj Auto। সংস্থার একমাত্র বৈদ্যুতিক স্কুটার Bajaj Chetak দেশের সকল প্রান্তে পৌঁছে দিতে উদ্যত হয়েছে সংস্থাটি। প্রাথমিক পর্যায়ে ভারতের কেবল আটটি শহরেই পা রেখেছিল ই-স্কুটারটি। অর্থাৎ ওই আটটি শহর থেকেই বুকিং করা যাচ্ছিল। ধীরে ধীরে স্কুটারটি ভারতের মোট ২০টি শহরে নিজের উপস্থিতি জানান দিয়েছে। উল্লেখ্য, কিছুদিন আগেই Bajaj Chetak নতুন দিল্লি, মুম্বাই এবং গোয়াতে হাজির হয়েছে।

বাজাজ চেতক (Bajaj Chetak)-এর সরবরাহের তালিকায় পরবর্তীতে যুক্ত হওয়া ১২ টি শহর হল – কোয়েম্বাটুর, কোচি, মাদুরাই, কোঝিকোড়, বিশাখাপত্তনম, হুবলি, নাসিক, সুরাট, ভাসাই, দিল্লি, মাপুসা এবং মুম্বাই। এর মাধ্যমে দেশের বৃহৎ অংশের গ্রাহকদের হাতের নাগালে স্কুটারটি পৌঁছানোর ব্যবস্থা করেছে বাজাজ। গ্রাহকদের জন্য বুকিংয়ের পালাটি আরও নির্ঝঞ্ঝাট করতে ব্র্যান্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন বুকিং চালু করা হয়েছে। তবে স্কুটারের চাবি হাতে পেতে এখনও ৪-৮ সপ্তাহ অপেক্ষা করতে হবে।

উপরন্তু, সংস্থাটি ঘোষণা করেছে বাজাজ চেতক-এর উৎপাদন বাড়াতে ৩০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। বাজাজ অটোর কার্যনির্বাহী পরিচালক রাকেশ শর্মা মন্তব্য করেছেন, “পুঙ্খানুপুঙ্খ ভাবে পরীক্ষিত এবং নির্ভরযোগ্য পণ্য দ্বারা তৈরি হয়েছে চেতক। হাতের নাগালের মধ্যে অপরিচিত বিভাগ যেমন ইলেকট্রিক স্কুটাররের বিক্রি এবং পরিষেবা গ্রাহকদের উদ্বেগ কমিয়ে আনবে। বিপুল চাহিদা জোগান দিতে আগামী কয়েক সপ্তাহের মধ্যে Bajaj Chetak-এর নেটওয়ার্ক সম্প্রসারণের পরিকল্পনা করছি আমরা।”

চারটি কালার স্কিমে বেছে নেওয়া যাবে Chetak – ইন্দিগো মেটালিক, ব্রুকলিন ব্ল্যাক, হেজেল নাট এবং ভেলুটো রোস্সো। স্কুটারটি কেনার এক বছর বা ১২ হাজার কিলোমিটারের (যেটি আগে হবে) মধ্যে সার্ভিসিং করাতে হবে। আবার এর ব্যাটারিটিতে ৫০ হাজার কিলোমিটার বা ৩ বছর (যেটি আগে হবে) পর্যন্ত ওয়ারেন্টি রয়েছে। সাধারণ চার্জার দিয়ে এটি সম্পূর্ণ চার্জ করতে সময় লাগবে ৫ ঘন্টা। অন্যদিকে ফাস্ট চার্জার ব্যবহার করে ১ ঘন্টায় ২৫% চার্জ করা যাবে বলে জানিয়েছে বাজাজ। দাবি করা হয়েছে একবার সম্পূর্ণ চার্জে Bajaj Chetak ইকো মোডে ৯০ কিমি পথ যেতে পারবে।

সঙ্গে থাকুন ➥