BGMI Return: জানুয়ারিতেই ফিরছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, নেটদুনিয়ায় চর্চা শুরু

Avatar

Published on:

BGMI relaunch on January 2023

বিগত কয়েকদিন ধরেই কানাঘুষোতে শোনা যাচ্ছে যে, ভারতীয় মোবাইল গেমারদের বিনোদন দিতে জনপ্রিয় গেম Battlegrounds Mobile India বা BGMI ফের স্বভঙ্গিমায় ফিরবে। আসলে প্রথমে গত জুলাই মাসে ভারত সরকার এই ব্যাটেল রয়্যাল গেমটিকেও নিষিদ্ধ করায় বলতে গেলে গেমিং দুনিয়ায় একটা বড় শূন্যস্থান দেখা দিয়েছে; প্রথমে PUBG Mobile আর তারপর BGMI, একের পর এক গেম ব্যান হওয়ায় গেমপ্রেমীদের কাছে আর তেমন কোনো বিকল্প নেই। তাই অনেকেই এই কয়েক মাস ধরে BGMI-এর প্রত্যাবর্তনের অপেক্ষা করে চলেছেন। সেক্ষেত্রে আপনিও যদি PUBG বা BGMI-এর একজন অন্ধভক্ত হন, তাহলে চলতি বছরের এই শেষ লগ্নে আপনার জন্য রয়েছে একটি আশার উজ্জ্বল আলো! সম্প্রতি অনলাইন মাধ্যমে দাবি করা হচ্ছে যে, ২০২৩ সালের জানুয়ারিতে (মানে আর কয়েকদিনের মধ্যেই) Google Play Store এবং Apple App Store-এ আবারও উপলব্ধ হবে Battlegrounds Mobile India।

ফের ফোনে ডাউনলোড করা যাবে Battlegrounds Mobile India

এক সময় পাবজি মোবাইল গেমের যেমন জনপ্রিয়তা ছিল, লঞ্চের পর অল্প সময়ের মধ্যেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটিও তেমনভাবেই মোবাইল ইউজারদের পছন্দের তালিকায় জায়গা করে নেয়। কিন্তু এই বছরের জুলাই মাসে হঠাৎ করেই কেন্দ্র সরকারের নিষেধাজ্ঞা মেনে অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে বিজিএমআই গেমটি সরিয়ে দেওয়া হয়। ফলত এটি গত ৬ মাস সময় ধরে আর ডাউনলোড করা সম্ভব হয়নি।

তবে এখন এএফকে-গেমিং (AFKGaming) দাবি করেছে যে, বিজিএমআই খুব শীঘ্রই অ্যান্ড্রয়েডে ফিরে আসবে। এক্ষেত্রে প্রিডেটরসুক নামের এক প্লেয়ার (যিনি গুগলের জন্য কাজ করেন বলে শোনা যায়) এই গেমের সম্ভাব্য প্রকাশের তারিখও শেয়ার করেছেন। তাঁর মতে আগামী ১৫ই জানুয়ারিতে গেমটি গুগল প্লে স্টোরে পুনরায় আত্মপ্রকাশ করবে।

স্বাভাবিকভাবেই এই খবর সামনে আসার পর নেটদুনিয়ায় তথা গেমপ্রেমীদের মধ্যে বেশ হইচই পড়েছে। কারণ গুগলের কমিউনিটির কর্মীই এই বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। তবে আমরা আপনাদের জানিয়ে রাখি, স্বয়ং গুগল বা বিজিএমআইয়ের ক্রাফ্টন (Krafton) কেউই এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি।

সঙ্গে থাকুন ➥