HomeAutomobileBenelli 502C: জনপ্রিয় ক্রুজার বাইকের দাম বাড়ল বেনেলি

Benelli 502C: জনপ্রিয় ক্রুজার বাইকের দাম বাড়ল বেনেলি

ভারতে বেনেলির অন্যতম জনপ্রিয় মোটরসাইকেল হল 502C। গত বছরের জুলাই থেকে ভারতে এর পথ চলা শুরু। এদিকে গত ডিসেম্বর ২৭,০০০ টাকা ও এপ্রিলে ৫,০০০ টাকা দাম বাড়ানো সত্ত্বেও আবার তৃতীয়বারের জন্য দাম বৃদ্ধি করা হয়েছে এই ক্রুজার বাইকটির। ১৬ হাজার টাকা বেড়ে বর্তমানে এর এক্স শোরুম মূল্য দাঁড়িয়েছে ৫.৫২ লক্ষ টাকা। এখনো পর্যন্ত সব মিলিয়ে Benelli 502C এর দাম প্রায় ৪৩ হাজার টাকা বাড়ানো হয়েছে।

অবশ্য কালার অপশন অনুযায়ী দামের কিছু রকমফের রয়েছে। যেমন ম্যাট কোগনাক রেডের মূল্য ৫.৫২ লক্ষ টাকা। (পূর্বে ৫.৩৬ লাখ) গ্লসি ব্ল্যাক কিনতে খরচ করতে হবে ৫.৫৭ লাখ। (পূর্বে ৫.৪১ লাখ)। আর ম্যাট ব্ল্যাক কালার অপশনের দাম পড়বে ৫.৬২ লাখ। (পূর্বে ৫.৪৬ লাখ)।

যদিও দাম বাড়ানো সত্ত্বেও এর বাহ্যিক আকার বা বৈশিষ্ট্যে কোনো পরিবর্তন করা হয়নি। শক্তিশালী ৫০০ সিসির লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন এর প্রাণ ভোমরা। ইঞ্জিনটি ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৬.৮ বিএইচপি ক্ষমতা ও ৬,০০০ আরপিএম গতিতে ৪৬ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনের সঙ্জে সামঞ্জস্য রেখে সিক্স স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে এতে।

বেনেলি ৫০২সি-এর উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটি সিস্টেম (হেডল্যাম্প, ডিআরএল), ডুয়েল ডিসপ্লে মোড-সহ ফুল ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ২১.৫ লিটার ক্যাপাসিটির ফুয়েল ট্যাঙ্ক, এবং ডুয়েল চ্যানেল এবিএস।

RELATED ARTICLES

Most Popular