Benelli-র ইলেকট্রিক মোটরসাইকেলের ছবি ফাঁস হল, পারফরম্যান্স ১৫০ সিসি-র বাইকের সমান

Avatar

Published on:

এই বছরের বেজিং মোটর শো-তে Benelli-র মালিক সংস্থা QJMotors, তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেল প্রকাশ্যে এনেছিল। ওই ইভেন্টে তারা QJ7000D নামের সেই বিদ্যুৎচালিত মোটরসাইকেলের প্রোটোটাইপ মডেলের প্রদর্শন করেছিল। এর পর থেকেই বিভিন্ন সূত্র থেকে খবর আসতে থাকে, ম্যানুফ্যাকচারিংয়ের জন্য প্রস্তুত মোটরসাইকেলটি। অর্থাৎ এটি শীঘ্রই বাজারে আনার পরিকল্পনা করছে Benelli, তথা QJMotors। আনুষ্ঠানিক লঞ্চের দিন ঘোষণার অপেক্ষায় সবাই। তবে তার আগেই QJ7000D-এর প্রোডাকশন মডেলের ছবি ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছে।

ছবিতে দেখা যাচ্ছে, প্রোডাকশন ভার্সনে প্রোটোটাইপ মডেলের মতো একইরকম ডিজাইন রয়েছে। স্প্লিট স্টাইলের এলইডি হেডল্যাম্প, অ্যাঙ্গুলার ফেয়ারিং, ফুয়েল ট্যাঙ্গের জায়গায় স্টোরেজ স্পেস রয়েছে এই ইলেকট্রিক বাইকে। স্টোরেজ স্পেস ফুল-ফেস হেলমেট রাখার জন্য যথেষ্ট।

Benellis Electric Motorcycle QJ7000 images leaked

পারফরম্যান্স ও টেকনিক্যাল স্পেসিফিকেশনের ক্ষেত্রে নজর কাড়বে QJ7000। ইলেকট্রিক বাইকটির মোটর ১৩.৪ বিএইচপি শক্তি উৎপন্ন করতে পারে যা ১৫০ সিসি-র বাইকের সমান। একবার চার্জ দিলে বাইকটি ১০০ কিলোমিটার পথ চলতে সক্ষম এবং সর্বোচ্চ গতিবেগ ১০৫ কিমি/ঘন্টা।

QJ7000D প্রথমে চীনের বাজারে পা রাখবে। তারপর বিশ্বের বিভিন্ন প্রান্তে বাইকটিকে Benelli ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ করা হবে। বেনেলি ভারতকে তাদের অন্যতম গুরূত্বপূর্ণ মার্কেট বলে গণ্য করে। সুতরাং ভবিষ্যতে ভারতের বাজারেও আসবে ব্যাটারি চালিত এই ইলেকট্রিক মোটরসাইকেল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥