১৬,০০০ টাকার কমে Redmi, Realme, Oppo-র সেরা পাঁচটি 5G স্মার্টফোন

Avatar

Published on:

স্মার্টফোন নির্মাতারা এখন বাজেট সেগমেন্টে 5G কানেক্টিভিটির হ্যান্ডসেট লঞ্চ করছে। যদিও, এদেশে এখনো পর্যন্ত 5G নেটওয়ার্ক চালু হয়নি। তবে পঞ্চম প্রজন্মের এই নেটওয়ার্ক রোল আউট হলে যাতে প্রতিটি মোবাইল ইউজার হাই-স্পিড ইন্টারনেট ব্যবহারের অভিজ্ঞতা লাভ করতে পারেন, তার জন্য স্মার্টফোন ব্র্যান্ডগুলি আগাম 5G ফোন এদেশে আনছে। এই পরিস্থিতিতে আপনিও যদি একটি 5G কানেক্টিভিটির স্মার্টফোন কিনতে চান, তাহলে আমাদের এই প্রতিবেদনটি পড়ুন। কারণ আজ আমরা এখানে এমন ৫টি লেটেস্ট ৫জি হ্যান্ডসেটের খোঁজ দেব যেগুলির দাম ১৬,০০০ টাকার মধ্যেই থাকবে। এই প্রত্যেকটি স্মার্টফোনে ভালো ক্যামেরা, অ্যাডভান্স প্রসেসর, এইচডি প্লাস ডিসপ্লে এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে।

১৬,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা ৫টি 5G স্মার্টফোনের তালিকা

Realme 8 5G: ১৫,৪৯৯ টাকা থেকে

রিয়েলমি ৮ ৫জি ফোনে আছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। ফোনের ব্যাক প্যানেলে থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট কুইক চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে।

Redmi Note 10T 5G: ১৪,৯৯৯ টাকা থেকে

শাওমির সাব-ব্র্যান্ড রেডমি সম্প্রতি ভারতে তাদের প্রথম ৫জি কানেক্টিভিটির স্মার্টফোন লঞ্চ করেছে। এতে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ছবি তোলার জন্য ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। আবার সিকিউরিটির জন্য রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। রেডমি নোট ১০টি ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Poco M3 Pro 5G: ১৪,৪৯৯ টাকা থেকে

Realme 8 5G এবং Redmi Note 10T 5G স্মার্টফোনের ন্যায় পোকো এম৩ প্রো ৫জি -তেও, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর চালিত এই ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এতে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Oppo A53s 5G: ১৫,৯৯০ টাকা থেকে

মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর চালিত ওপ্পো এ৫৩এস ৫জি স্মার্টফোনে, একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনের রিয়ার ক্যামেরা মডিউলে তিনটি ক্যামেরা দেখা যাবে। এগুলি হলো, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি একটানা ১৭.৭৪ ঘন্টার ভিডিও প্লেয়িং টাইম অফার করবে।

Realme Narzo 30 5G: ১৪,৯৯৯ টাকা

বাজেট ৫জি স্মার্টফোন তালিকার শেষ মডেলটি হচ্ছে রিয়েলমি নারজো ৩০ ৫জি। রিয়েলমি ৮ ৫জি এবং নারজো ৩০ ৫জি ফোন দুটির ফিচার প্রায় এক সমান, পার্থক্য শুধুমাত্র ডিজাইনের। এতে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে আছে। ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতেও, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥