Samsung থেকে Infinix, 6000mAh ব্যাটারির সেরা ফোনগুলি আজই কিনুন

Avatar

Published on:

স্মার্টফোন কোম্পানিগুলি এখন তাদের ফোনে উন্নত ফিচারের সাথে শক্তিশালী ব্যাটারি দিয়ে থাকে। কারণ দুর্দান্ত ফিচারের মজা তখনই নেওয়া সম্ভব, যখন ফোনটি দীর্ঘক্ষন ব্যাটারি ব্যাকআপ দেয়। এছাড়া করোনা পরিস্থিতিতে ওয়েবমিটিং থেকে শুরু করে শপিং বা ই-লার্নিংয়ের জন্য এখন অন্যতম ভরসা স্মার্টফোন। সেক্ষেত্রে পাওয়ারফুল ব্যাটারির ফোন না হলে আমাদের সমস্যায় পড়তে হয়। তাই আজ আমরা আপনাদের এমন কয়েকটি লেটেস্ট স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলিতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি রয়েছে। এই ফোনগুলি ৬২ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে এবং এগুলির দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই। তাহলে আসুন, ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসা এই স্মার্টফোনগুলির স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F41 :

স্যামসাংয়ের এই ফোনটিতে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি। সংস্থার দাবি ফোনটি ৪জি LTE নেটওয়ার্কে ৪৮ ঘন্টা পর্যন্ত টকটাইম এবং ১১৯ ঘন্টা পর্যন্ত অডিও টাইম অফার করবে। এতে একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ইনফিনিটি-ইউ ডিসপ্লে রয়েছে। সাথে থাকছে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার মধ্যে প্রাইমারি সেন্সরটি ৬৪ মেগাপিক্সেলের, সেকেন্ডারি সেন্সরটি ৫ মেগাপিক্সেলের এবং তৃতীয়টি ৮ মেগাপিক্সেলের। এছাড়া, একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও আছে। ফোনটি এক্সিনস ৯৬১১ প্রসেসরে চলে। Samsung Galaxy F41 স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ১৪,৪৯৯ টাকা।

Poco M3 :

পোকো-র এই স্মার্টফোনটিতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার সাপোর্ট করবে। জানিয়ে দিই, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ আসা এই হ্যান্ডসেটটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে। এগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর + ২ মেগাপিক্সেল সেন্সর। ভিডিও কলিং বা সেলফি তোলার সুবিধার্থে থাকছে, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া, অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর দ্বারা চালিত এই স্মার্টফোনে, ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ বর্তমান।

Poco M3 স্মার্টফোনের ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা, আর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা।

Samsung Galaxy M12 :

স্যামসাংয়ের এই স্মার্টফোনটিতেও ৬,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ৪জি LTE নেটওয়ার্কে ৫৮ ঘন্টা পর্যন্ত টকটাইম এবং ১১০ ঘন্টা পর্যন্ত অডিও টাইম অফার করবে। অন্যান্য ফিচারের কথা বললে, হ্যান্ডসেটটিতে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস TFT ইনফিনিটি-ভি ডিসপ্লে, অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার পিছনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, যার মধ্যে, প্রাইমারি সেন্সরটি ৪৮ মেগাপিক্সেলের, সেকেন্ডারি সেন্সরটি ৫ মেগাপিক্সেলের এবং তৃতীয়টি ২ মেগাপিক্সেলের। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

Samsung Galaxy M12 ফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা, আর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৪৯৯ টাকা।

Infinix Hot 10S :

ইনফিনিক্সের এই স্মার্টফোনটিও অন্যান্য মডেলের মতো ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে সজ্জিত হয়ে এসেছে। যা ৪জি LTE -তে প্রায় ৫২ ঘন্টা পর্যন্ত টকটাইম এবং ৬২ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে, বলে সংস্থাটির দাবি। ফিচারের কথা বললে, এই হ্যান্ডসেটে একটি ৬.৮২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। এরই সাথে ফোনে রয়েছে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এগুলো হলো, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং একটি এআই (AI) ক্যামেরা। এই ফোনে, ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে।

জানিয়ে রাখি, Infinix Hot 10S স্মার্টফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা, আর ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা।

Samsung Galaxy F12 :

উক্ত স্মার্টফোনটিতে, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে। এটি ৪জি LTE নেটওয়ার্কে ৫৮ ঘন্টা পর্যন্ত টকটাইম এবং ১১০ ঘন্টা পর্যন্ত অডিও টাইম অফার করবে, বলে সংস্থার দাবি। এই ফোনে, একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ভি ডিসপ্লে রয়েছে এবং এটি চালিত হয় এক্সিনস ৯৬১১ চিপসেট দ্বারা। ফটোগ্রাফির জন্য ফোনে থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এতে, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের আরেকটি সেন্সর বর্তমান। এরই সাথে পাওয়া যাবে, ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরাও।

Samsung Galaxy F12 স্মার্টফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। অন্যদিকে, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১১,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥