বাজেট রেঞ্জে সেরা ফোন খুঁজছেন? Redmi, Vivo, Samsung, Tecno-র সেরা স্মার্টফোন দেখে নিন

Avatar

Published on:

আসন্ন ফেস্টিভ সিজনকে কেন্দ্র করে মানুষের মধ্যে কেনাকাটার ধুম লেগে গেছে। আর ক্রেতাদের চাহিদার কথা বুঝে বিভিন্ন কোম্পানি ঘোষণা করেছে হরেকরকমের সেলের। তাই স্মার্টফোন, স্মার্ট টিভি -এর মতো ইলেক্ট্রনিক্স প্রোডাক্ট আপগ্রেড করার জন্য এই সময়টা একদম আদর্শ। আপনারা যারা পুরনো হ্যান্ডসেটের পরিবর্তে সস্তায় একটি নতুন ঝাঁচকচকে স্মার্টফোন কিনতে চান, তাদের আজ আমরা কয়েকটি বিশেষ অফারের সম্পর্কে জানাবো। Amazon Great Indian Festival সেলে, Redmi, Vivo, Samsung, Tecno ব্র্যান্ডের বেশ কয়েকটি স্মার্টফোনের উপর বাম্পার ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। উল্লেখিত ব্র্যান্ডের প্রত্যেকটি ফোনে পাওয়ারফুল প্রসেসর, FHD+ বা HD+ রেজোলিউশনের ডিসপ্লে এবং ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটি পর্যন্ত ব্যাটারি থাকছে। আবার ফোনগুলির দাম থাকছে বাজেট রেঞ্জে।

Amazon Great Indian Festival সেলে উপলব্ধ বাজেট-রেঞ্জ স্মার্টফোনের তালিকা

Redmi 9 Power: ১০,৪৯৯ টাকা

রেডমি ৯ পাওয়ার ফোনে, একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৪০x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ৩৯৪ পিপিআই এবং এসপেক্ট রেশিও ১৯.৫:৯। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ভি১০ ওএস সিস্টেমে চলবে। স্টোরেজ হিসাবে থাকছে, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এতে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটি ব্লেজিং ব্লু, ইলেক্ট্রিক গ্রীন, ফায়ারি রেড এবং মাইটি ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে।

Vivo Y33S: ১৭,৯৯০ টাকা

ভিভো ওয়াই২২এস ফোনে দেওয়া হয়েছে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০৮x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে। এটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ওএস দ্বারা চালিত হবে। থাকছে, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এটি ৪ জিবি এক্সটেন্ডেড র‌্যাম সাপোর্ট করে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে এতে, ট্রিপল রিয়ার ক্যামেরা (৫০+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বৰ্তমান। ভিভো ওয়াই৩৩এস ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটি মিড ডে ড্রিম এবং মিরর ব্ল্যাক কালার অপশন সহ এসেছে।

Samsung Galaxy A03s: ১২,৪৯৯ টাকা

অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস চালিত স্যামসাং গ্যালাক্সি এ০৩এস ফোনে, ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) TFT ইনফিনিটি-ভি কাট ডিসপ্লে দেখা যাবে। এটি অক্টা কোর প্রসেসর সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে থাকছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি মেমোরি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে যা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ডুয়েল সিম যুক্ত এই ফোনে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সমেত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ফোনকে হোয়াইট, ব্লু এবং বালক কালারে পাওয়া যাবে।

Tecno Spark 7: ৭,৬৯৫ টাকা

৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে যুক্ত টেকনো স্পার্ক ৭, অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) ভিত্তিক হাইওএস ৭.৫ ভার্সনে চলবে। এই ফোনে, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। থাকছে, ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ডুয়েল এআই রিয়ার ক্যামেরা সেটআপ এবং ডুয়েল ফ্ল্যাশ লাইট সহ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর। ডুয়েল সিমের এই ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪০ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

Samsung Galaxy M21 2021 Edition: ১২,৪৯৯ টাকা

স্যামসাংয়ের এই বাজেট ফোনে, ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে আছে। এই ডিসপ্লে ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এটি অক্টা কোর এক্সিনস ৯৬১১ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ভি১১.০ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ ওএস দ্বারা চালিত হবে। ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যাবে এই ফোনে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর। এতে, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২২ ঘন্টার ইন্টারনেট ব্রাউজিং, ২৯ ঘন্টার ভিডিও প্লে টাইম, ১২১ ঘন্টার মিউজিক প্লে টাইম এবং ৪৯ ঘন্টার টকটাইম অফার করবে। এটি আর্কটিক ব্লু, চারকোল ব্ল্যাক এবং আইস বার্গ ব্লু কালারে উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥