বাজেটের মধ্যে DSLR মিররলেস ক্যামেরা খুঁজছেন? Canon, Sony, Nikon এর ক্যামেরাগুলি দেখে নিন

Avatar

Published on:

তরুণ প্রজন্ম এখন ফটোগ্রাফির নেশাতে মজেছে। তাই বর্তমান সময়ে স্মার্টফোন ব্র্যান্ডগুলিও ১০৮ মেগাপিক্সেল পর্যন্ত রিয়ার ক্যামেরার ফোন লঞ্চ করছে। এই মোবাইলগুলি ফটোগ্রাফির জন্য জন্য যথেষ্ট ভালো। কিন্তু ছবি তোলার নেশাকে যদি আপনি পেশা হিসাবে বেছে নিতে চান তাহলে অত্যাবশ্যক ভাবে দরকার একটি ভালো ক্যামেরার। বাজারে Canon, Nikon, Sony, Fujifilm, Panasonic -এর একাধিক ডিএসএলআর এবং মিররলেস ক্যামেরা উপলব্ধ, যাদের দাম ৫০,০০০ টাকারও কম। কম্প্যাক্ট স্ট্রাকচার, দুর্দান্ত লেন্স কোয়ালিটি এবং একাধিক ফিচারের সাথে আসা এই ক্যামেরাগুলিতে ছবি তুলে আপনি তাক লাগিয়ে দিতে পারবেন সকলকে। আসুন এই ক্যামেরাগুলির দাম ও ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

৫০,০০০ টাকার মধ্যে কিনে নিন এই DSLR ক্যামেরাগুলি

Canon -এর মিররলেস ক্যামেরা

১৫-৪৫ মিমি লেন্স যুক্ত Canon EOS M200 Mirrorless Camera -টিকে আপনারা মাত্র ৪১,৯০০ টাকায় কিনে নিতে পারবেন। ক্যাননের এই ডিএসএলআর ক্যামেরায় ২৪.১ মেগাপিক্সেলের CMOS সেন্সর এবং ডুয়াল পিক্সেল অটো-ফোকাস টেকনোলজি বর্তমান। এটির অটো-ফোকাস পয়েন্ট ১৪৩ এবং ISO রেঞ্জ ১০০-২৫৬০০ পর্যন্ত। এই ক্যামেরাটির মাধ্যমে ইউজাররা 4K ভিডিও শুট করতে পারবেন। Digic 8 প্রসেসর দ্বারা চালিত এই মিররলেস ক্যামেরায় আছে ওয়াই-ফাই এবং ব্লুটুথ সাপোর্ট।

Nikon -এর DSLR ক্যামেরা

৪৯,৮৬০ টাকা মূল্যের ডুয়াল কিট লেন্স যুক্ত Nikon D5600 Digital SLR Camera -টিতে, ২৪.২ মেগাপিক্সেলের CMOS সেন্সর দেওয়া হয়েছে। ক্যামেরার, ISO রেঞ্জ ১০০-২৫৬০০ পর্যন্ত এবং এটিতে ১০৮০ পিক্সেল রেজোলিউশন যুক্ত ভিডিও শুট করা যাবে। নিকন তাদের এই ক্যামেরাকে এনএফসি এবং পিকচারব্রিজ ফিচার সাপোর্ট সহ উপলব্ধ করেছে। এছাড়া ভিডিও বা ছবি স্থানান্তরের জন্য ইউজাররা এটিতে, ওয়াই-ফাই এবং ব্লুটুথ কানেকশনের সুবিধাও পেয়ে যাবেন।

FUJIFILM -এর DSLR ক্যামেরা

১৫-৪৫ মিমি লেন্স যুক্ত FUJIFILM X Series X-A7 Mirrorless Camera -টিকে আপনারা ফ্লিপকার্ট থেকে মাত্র ৪৫,০০০ টাকার বিনিময়ে কিনে নিতে পারবেন। গ্রে সহ একাধিক কালার অপশনে উপলব্ধ এই ক্যামেরাতে, ২৪.২ মেগাপিক্সেলের CMOS সেন্সর দেওয়া হয়েছে। ইউজাররা এটির সাহায্যে 4K রেজোলিউশন যুক্ত ভিডিও রেকর্ড পারবেন। তদুপরি, কানেক্টিভিটির জন্য ক্যামেরাতে, ওয়াই-ফাই সাপোর্ট পাওয়া যাবে। অন্যদিকে, ১৫-৪৫ মিমি লেন্স যুক্ত FUJIFILM X Series X-T100 Mirrorless Camera -এর এমআরপি থাকছে ৩৫,৫৯০ টাকা। এটিতে, ২৪.২ মেগাপিক্সেলের APS-C CMOS সেন্সর, ১০০-৫১২০০ পর্যন্ত ISO রেঞ্জ, ব্লুটুথ কানেকশন এবং ওয়াই-ফাই সাপোর্ট পাওয়া যাবে। ফুজিফিল্মের এই ডিএসএলআর ক্যামেরা দিয়ে 4K কোয়ালিটির ভিডিও রেকর্ড করা সম্ভব।

SONY -এর DSLR ক্যামেরা

ব্ল্যাক কালারের SONY ILCE-6000L/B IN5 Mirrorless Camera Body -কে ফ্লিপকার্ট থেকে ৪৩,১৯০ টাকায় কিনে নেওয়া যাবে। ওয়াই-ফাই সাপোর্টের সাথে আসা এই মিররলেস ক্যামেরায়, ১৬-৫০ মিমি লেন্স এবং ২৪.৩ মেগাপিক্সেলের CMOS সেন্সর বর্তমান। এটি ফুল-এইচডি কোয়ালিটির ভিডিও শুট করার জন্য এককথায় উপযুক্ত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥