১০ হাজার টাকার কমে ৩২ ইঞ্চি স্ক্রিন সাইজের সেরা Smart TV দেখে নিন

Avatar

Published on:

এখনকার দিনে স্মার্টটিভি (Smart TV) প্রতিটি ঘরে ঘরে জায়গা করে নিয়েছে। কেননা, স্মার্ট ফিচার সমন্বিত টিভি কেনা যথেষ্ট ব্যায়বহুল, এমনটা আজকাল আর সঠিক নয়। ভারতের ইলেক্ট্রনিক্স বাজার ঘুরে দেখলে দেখা যাবে যে, একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোনের দামে ৩২ ইঞ্চি ডিসপ্লে সাইজ পর্যন্ত স্মার্ট টেলিভিশন পাওয়া যাচ্ছে। তবে দাম কম থাকার মানে এই নয় যে, টিভিগুলির ফিচারেও কমতি থাকবে। বরং, এই স্বল্প মূল্য খরচ করার পরিবর্তে আপনারা HD রেজোলিউশনের ডিসপ্লে, উন্নত সাউন্ড সিস্টেম, ইন-বিল্ড অ্যাপের সাপোর্ট সহ একাধিক স্মার্ট ফিচার পেয়ে যাবেন। তাই আপনিও যদি এমনি একটি স্মার্টটিভি সস্তায় কিনতে ইচ্ছুক হন, তাহলে আমাদের এই প্রতিবেদন থেকে ১০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টটিভিগুলির ফিচার ও দাম সম্পর্কে বিশদে জেনে নিতে পারেন।

১০,০০০ টাকার নিচে উপলব্ধ ৫টি সেরা স্মার্টটিভির তালিকা

eAirtec 81 cm (32 Inches) HD Ready Smart LED TV 32 : ৯,৯৯৯ টাকা (৩৩% ডিসকাউন্ট)

উক্ত স্মার্টটিভিতে একটি ৩২ ইঞ্চির আল্ট্রা এইচডি 4K (৩৮৪০x২১৬০ পিক্সেল) IPS ডিসপ্লে প্যানেল আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল এবং ওয়াইড কালার এনহ্যান্সার টেকনোলজি সাপোর্ট করে। এটি অ্যান্ড্রয়েড ৮.০ (ওরিও) ওএস দ্বারা চালিত। আর, ১ জিবি র‌্যাম ও ৮ জিবি রম সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এতে, ইন-বিল্ড ওয়াই-ফাই, ১টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি পোর্ট, ২টি এভি ইনপুট স্লট, ২টি এভি আউটপুট স্লট, ১টি আরএফ স্লট এবং হেডফোন জ্যাক বর্তমান। স্মার্ট ফিচারের কথা বললে, এই টিভির সাথে ভয়েস কন্ট্রোল রিমোট পাওয়া যাবে।

Kevin 80 cm (32 Inches) HD Ready LED TV : ৯,৫০০ টাকা (৩২% ডিসকাউন্ট)

কেভিনের এই স্মার্টটিভিতে ৩২ ইঞ্চির এইচডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) LED স্যামসাং A+ প্যানেল ব্যবহার করা হয়েছে, যা ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল ও ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। আবার, স্পষ্ট সাউন্ড সরবরাহের জন্য এতে ২০ওয়াট আউটপুট সহ স্পিকার সিস্টেম পাওয়া যাবে। এই স্মার্ট টেলিভিশনে কানেক্টিভিটির জন্য রয়েছে – ২টি ইউএসবি পোর্ট, ২টি এইচডিএমআই পোর্ট, ২টি এভি স্লট, ১টি আরএফ স্লট এবং ইউএসবি ডেটা ট্রান্সফার কেবল। এছাড়া, ইন-বিল্ট গেম, পাওয়ার অডিও ভলিউম, ওয়্যারলেস হেডফোন কন্ট্রোল, ইকো ভিশন, সিনেমা জুম, অটো স্লিপ সহ একাধিক স্মার্ট ফিচারের সুবিধাও উপলব্ধ থাকছে।

eAirtec 60 cm (24 Inches) HD Ready Smart Android LED TV : ৮,৪৫০ (৩০% ডিসকাউন্ট)

এই স্মার্টটিভি, একটি ২৪ ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) ডাবল গ্লাস ডিসপ্লে প্যানেল সহ এসেছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৭৮-ডিগ্রি ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল এবং ওয়াইড কালার এনহ্যান্সার টেকনোলজি সাপোর্ট করে। এটি অ্যান্ড্রয়েড ৯ ওএস দ্বারা চালিত। ফাইল বা অ্যাপ ডাউনলোড করার জন্য এতে ৫১২ এমবি র‌্যাম ও ৪ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। উক্ত টিভিটি ২০ ওয়াট সাউন্ড আউটপুট অফার করবে। আর, কানেক্টিভিটির জন্য এতে, ইন-বিল্ড ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট, ১টি ইউএসবি পোর্ট, ২টি এভি ইনপুট স্লট, ১টি আরএফ স্লট এবং হেডফোন জ্যাক রয়েছে। আবার, স্ক্রিন মিররিং -এর মতো স্মার্ট ফিচারের সুবিধাও উপলব্ধ থাকছে। এছাড়া, প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, ডিজনি+হটস্টার ইত্যাদি অ্যাপ সাপোর্ট করবে ইএয়ারটেকের এই টেলিভিশন।

Kodak 80 cm (32 Inches) HD Ready LED TV : ৯,৯৯৯ টাকা (৩৮% ডিসকাউন্ট)

স্লীক ও অত্যাধুনিক ডিজাইনের সাথে আসা কোডাকের এই টেলিভিশনে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ডায়নামিক পিকচার এনহ্যান্সমেন্ট টেকনোলজি এবং ওয়াইড ভিউয়িং সাপোর্ট করে। উৎকর্ষমানের সাউন্ট অফার করার জন্য এতে অডিও বুস্ট টেকনোলজি সমেত স্পিকার সিস্টেম পাওয়া যাবে, যা ২০ ওয়াট সাউন্ড আউটপুট দেবে। এছাড়া, টিভিটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে ২টি এইচডিএমই পোর্ট, ২টি ইউএসবি পোর্ট এবং ১টি ভিজিএ পোর্ট।

eAirtec 81 cms (32 inches) HD Ready LED TV : ৮,৮০০ টাকা (২৩% ডিসকাউন্ট)

প্রিমিয়াম ডিজাইনের সাথে আসা উক্ত স্মার্টটিভিতে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ গ্রেড IPS ডিসপ্লে প্যানেল আছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮-ডিগ্রি। এটি অ্যান্ড্রয়েড ভিত্তিক মাল্টি-লিঙ্গুয়াল অপারেটিং সিস্টেমে রান করে। অডিও ফ্রন্টের ক্ষেত্রে, এই টিভিটি, ভার্চুয়াল সারাউন্ড সাউন্ড টেকনোলজি সহ ২০ ওয়াট সাউন্ড আউটপুট অফার করে। কানেক্টিভিটির জন্য এতে, ২টি এইচডিএমআই পোর্ট, ব্লু রে প্লেয়ার, গেমিং কনসোল, ২টি ইউএসবি পোর্ট, ১টি ভিজিএ পোর্ট এবং ১টি ৩.৫ মিমি হেডফোন জ্যাক বর্তমান৷ এছাড়া এই স্মার্ট টেলিভিশনে – ইউটিউব, ফেসবুক, অ্যামাজন এবং নেটফ্লিক্সের মতো জনপ্রিয় অ্যাপগুলি প্রি -ইনস্টল থাকছে।

সঙ্গে থাকুন ➥