দাম শুরু মাত্র ৮৫০০ টাকা থেকে, ৪ জিবি র‌্যাম ও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সেরা ফোন দেখে নিন

Avatar

Published on:

Amazon Great Indian Festival সেলে ডিসকাউন্ট ও অফারের ছড়াছড়ি। বিশেষত স্মার্টফোন সেগমেন্টে যেরূপ ছাড় দেওয়া হচ্ছে, তা দেখে নিশ্চিত ভাবে ক্রেতাদের চোখ ধাঁধিয়ে যাবে। সেক্ষেত্রে, আসন্ন দিওয়ালির প্রতিটি মুহূর্তকে ফ্রেমবন্দি করতে চাইলে বা ভাইফোঁটায় প্রিয় মানুষকে উপহার স্বরূপ একটি স্মার্টফোন দেওয়ার পরিকল্পনা থাকলে, এই প্রতিবেদনে আপনারা সর্বাধিক জনপ্রিয় বাজেট স্মার্টফোনের তালিকা পেয়ে যাবেন। তালিকাভুক্ত, Tecno Spark 7T, Nokia G20, Redmi Note 10, Realme Narzo 30 এবং Redmi 9 Power স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ক্যামেরা সেটআপ, ৪ জিবি র‌্যাম (বা অধিক), এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল বর্তমান। এই প্রত্যেকটি স্মার্টফোন সেলে ভারী ডিসকাউন্টের সাথে একাধিক স্টোরেজ ও কালার অপশনে বেছে নেওয়া যাবে। ফোনগুলির দাম শুরু হচ্ছে মাত্র ৮,৫০০ টাকা থেকে।

Amazon Great Indian Festival Sale সেলে উপলব্ধ দুর্দান্ত ক্যামেরা ও ৪ জিবি র‌্যামের স্মার্টফোন

​Realme Narzo 30: রিয়েলমি নারজো ৩০ ফোনে দেওয়া হয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) LCD ডিসপ্লে। এই ডিসপ্লে ১৬ মিলিয়ন কালার, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৮০ নিট অবধি ব্রাইটনেস সাপোর্ট করে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনের রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা (৪৮+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ডিসপ্লের উপরিভাগে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেখা যাবে। স্লিম ও স্টাইলিশ ডিজাইনের এই ফোনটি ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি সহ এসেছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। তদুপরি, এতে সুপার পাওয়ার সেভিং মোড পেয়ে যাবেন ইউজাররা।

দাম : অফারের প্রসঙ্গে বললে, Realme narzo 30 ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট অ্যামাজন থেকে ১২,৪৯৯ টাকায় কিনে নেওয়া যাবে।

Nokia G20: নোকিয়া জি২০ ফোনে রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১,৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যা ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে অক্টা কোর হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ওএস সিস্টেমে চলবে। নোকিয়ার এই হ্যান্ডসেটে একটি কোয়াড রিয়ার ক্যামেরা (৪৮+৫+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া সিকিউরিটির জন্য থাকছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০৫০ এমএএইচ এবং এটি ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Nokia G20 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট অ্যামাজনে ১২,৪৯০ টাকায় বিক্রি করা হচ্ছে।

Redmi 9 Power: রেডমি ৯ পাওয়ার ফোনে, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৩৪০x১,০৮০ পিক্সেল) মাল্টি টাচস্ক্রিন দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১৯.৫:৯ এসপেক্ট রেশিও সমর্থন করে। মাল্টিটাস্কিংয়ের জন্য এতে থাকছে ২ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম ওএস ভার্সনে কাজ করবে। এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপলব্ধ। এই রিয়ার ক্যামেরাগুলি, নাইট মোড, এআই সিন রিকগনিশন, এইচডিআর, প্রো মোড ইত্যাদি সাপোর্ট করে। ফোনে, ১৮ ওয়াট চার্জিং টেকনোলজি সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম-আয়ন ব্যাটারি আছে।

দাম : অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, Redmi 9 Power ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এখন ডিসকাউন্টের সাথে ১০,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

Redmi Note 10: রেডমি নোট ১০ ফোনে ৬.৪৩ ইঞ্চির ফুলএইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেখা যাবে, যার স্ক্রিন রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং এসপেক্ট রেশিও ২০:৯। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সফ্টওয়্যার হিসাবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম ওএস। ফোনের রিয়ার প্যানেলে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং সামনের দিকে ১৩ মেগাপিক্সেলের সেলফি সেন্সর উপস্থিত। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Redmi Note 10 ফোনটির বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অ্যামাজনে ১৩,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

Tecno Spark 7T: টেকনো স্পার্ক ৭টি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১,৬০০ পিক্সেল) ডট নচ IPS LCD ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে, ৯০.৩% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ভি৭.৬ (HiOS v7.6) কাস্টম ওএস স্কিনে চলবে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফটোগ্রাফির জন্য থাকছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এআই লেন্স। একই সাথে, সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর পাওয়া যাবে। উক্ত বাজেট ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৬ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

দাম : অফারের কথা বললে, Tecno Spark 7T ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভ্যাল সেল চলাকালীন ৮,৪৯৯ টাকায় কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥