BMW G 310 RR: কিছুক্ষণ পরেই লঞ্চ, বিএমডব্লিউ এর সবচেয়ে সস্তা স্পোর্টস বাইকের ছবি ফাঁস, দাম কত

Avatar

Published on:

অপেক্ষার অবসান ঘটিয়ে আর কিছুক্ষণ পরেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে BMW G 310 RR। ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইকটি এদেশে সংস্থার সবচেয়ে সস্তার মডেল হিসেবে আসবে। এটি TVS Apache RR 310-এর কপি মডেল হিসেবে তৈরি হয়েছে। ফলে ডিজাইন ও স্পেসিফিকেশনে বাইক দুটির মধ্যে অনেক মিল থাকবে। এদিকে লঞ্চের প্রাক্কালে নেট মাধ্যমে ফাঁস হল BMW G 310 RR-এর একাধিক ছবি।

ডিজাইনের দিক থেকে TVS Apache RR 310-র সাথে BMW G 310 RR-এর সাদৃশ্য চাক্ষুষ করা গিয়েছে। স্পট হওয়া মডেলটির গায়ে সাদার ওপর নীল ও লাল রঙের গ্রাফিক্স শোভা বাড়িয়েছে। সাথে রয়েছে ব্র্যান্ড লোগো। Apache RR 310-র সাথে এর টুইন এলইডি হেডল্যাম্প এবং সামনে ফুল ফেয়ারিংয়ে সামান্য পার্থক্য রয়েছে। এতে দেওয়া হয়েছে Michelin Pilot Street টায়ার। পিছনের অংশটি অবিকল Apache RR 310-এর মতো দেখতে।

BMW G 310 RR
Photo credit : www.rushlane.com

Apache RR 310-এর স্টিল ট্রেলিস ফ্রেম এবং সাসপেনশন সেটআপ BMW G 310 RR-তেও ব্যবহার করা হয়েছে। কিন্তু ডিস্ক ব্রেকে সামান্য ফারাক চোখে পড়েছে। উল্লেখযোগ্য বিষয় হল, স্পট করা মডেলটিতে কোনো অ্যাডজাস্টেবল সাসপেনশন নেই। এদিকে অফিসিয়াল টিজারে ফুল অ্যাডজাস্টেবল ফ্রন্ট সাসপেনশন সহ বাইকটি দেখা গিয়েছিল। তাই মনে করা হচ্ছে স্ট্যান্ডার্ড মডেল কোনো অ্যাডজাস্টেবল সাসপেনশন থাকছে না। যা অপশনাল অফার হিসেবে থাকছে।

নতুন BMW-র বাইকে উপস্থিত একটি ৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে যা ব্লুটুথ কানেক্টিভিটি ও টার্ন-বাই-টার্ন নেভিগেশন সাপোর্ট করে। একটি ৩১২.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়বে। যা থেকে ৩৪ বিএইচপি শক্তি এবং ২৭.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। এই একই ইঞ্জিন Apache RR 310-এও রয়েছে। আবার যমজ ভাইয়ের মতো G 310 RR-এও তিনটি রাইডিং মোডের দেখা মিলতে পারে – আরবান, রেইন এবং স্পোর্ট। এর দাম হতে পারে ২.৯০ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি।

সঙ্গে থাকুন ➥