অবিশ্বাস্য, ২ হাজার টাকার কমে লঞ্চ হল boAt Watch Mercury স্মার্টওয়াচ, কিনবেন নাকি

Avatar

Published on:

boAt তাদের নতুন ফিটনেস ট্র্যাকার তথা স্মার্টওয়াচ, boAt Watch Mercury আজ লঞ্চ করল। বাজেট রেঞ্জের ইলেকট্রনিক্স ডিভাইস প্রস্তুত করার জন্য ইতিমধ্যেই জনপ্রিয়তা অর্জন করেছে এই দেশীয় কোম্পানিটি। এবার দুহাজার টাকারও কমে স্মার্টওয়াচ এনে গ্রাহকদের তাক লাগিয়ে দিল সংস্থাটি। boAt Watch Mercury এলসিডি ডিসপ্লে, ১১টির বেশি স্পোর্টস মোড সহ এসেছে। এছাড়া এটি ১০ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে। চলুন বোটের এই নতুন স্মার্টওয়াচের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

boAt Watch Mercury দাম ও লভ্যতা

ভারতে বোট ওয়াচ মারকিউরি স্মার্টওয়াচটির দাম ধার্য হয়েছে ১,৯৯৯ টাকা। ব্যবহারকারীরা বেইজ, ব্ল্যাক, ব্লু এবং গ্রীন কালারের স্ট্র্যাপের থেকে বেছে নিতে পারবেন এই স্মার্টওয়াচটি। আগামী ১৫ ডিসেম্বর বেলা ১২টা থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে এটি কেনা যাবে।

boAt Watch Mercury ফিচার ও স্পেসিফিকেশন

সদ্য লঞ্চ হওয়া বোট ওয়াচ মারকিউরি ২৪০X ২৪০ পিক্সেল রেজোলিউশনের ১.৫৪ ইঞ্চি আয়তক্ষেত্রাকার এলসিডি স্ক্রিনের সাথে এসেছে। ইউজাররা এটিতে, একশোর বেশি ওয়াচ ফেস অপশন পেয়ে যাবেন। এখান থেকে তারা নিজেদের পছন্দ অনুযায়ী যেকোনো একটি ওয়াচ ফেসকে চয়ন করতে পারবেন। তবে স্মার্টওয়াচটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর টেম্পারেচার সেন্সর, যা ব্যবহারকারীর দেহের উষ্ণতা পরিমাপ করতে সাহায্য করবে। কখনো ব্যবহারকারীর দেহের উষ্ণতা যদি বেড়ে যায় তাহলে তাও জানান দেবে স্মার্টওয়াচটি। যদিও ওয়্যারেবলটি রিয়েল টাইম টেম্পারেচার দেখাবে, কিন্তু তবুও, একে মেডিকেল ডিভাইস হিসেবে ব্যবহার না করার পরামর্শ দিয়েছে সংস্থাটি।

এছাড়া অন্যান্য ফিটনেস ট্র্যাকারের বেসিক ফিচারের মতো বোট ওয়াচ মারকিউরি স্মার্টওয়াচে রয়েছে হার্ট রেট সেন্সর। তাছাড়া নয়া ওয়্যারেবলটিতে আরো ১১টি স্পোর্টস মোড উপলব্ধ, যার মধ্যে ওয়াকিং, সাইক্লিং, ক্লাইম্বিং, ট্রেডমিল, সুইমিং, যোগা, স্ট্রিং, বাস্কেটবল, ফুটবল এবং ব্যাডমিন্টন সামিল থাকছে।

স্মার্টওয়াচটির অন্যান্য ফিচারের কথা বললে এর সাহায্যে ক্যামেরা শাটার কন্ট্রোল, মিউজিক কন্ট্রোল, কল এবং ম্যাসেজ অ্যালার্ট এবং অ্যাপ নোটিফিকেশন পাওয়া যাবে। এছাড়া, যেহেতু এই স্মার্টওয়াচটি IP68 সার্টিফায়েড, সেহেতু জল ও ধুলো লাগলেও ডিভাইসটির কোনো ক্ষতি হবে না। সংস্থার দাবি, একক চার্জে boAt Watch Mercury ১০ দিন ব্যাটারি লাইফ অফার করবে এবং একে একটি ম্যাগনেটিক চার্জারের মাধ্যমে চার্জ দেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥