১০০ শতাংশ ফোন ভারতেই তৈরি হয়, নোকিয়ার উপর প্রভাব ফেলেনি চীনা প্রোডাক্ট বয়কট দাবি

Avatar

Published on:

কয়েক সপ্তাহ ধরেই আমাদের খবরে বার বার উঠে আসছে চাইনিজ পণ্য বয়কটের দাবি সম্পর্কিত আলোচনা। সোশ্যাল মিডিয়া ছাড়িয়ে দেশের বিভিন্ন অঞ্চলে মানুষ চীনা প্রোডাক্ট বর্জনের দাবি জানাচ্ছে। তবে জানেন কি, এমন একটি ব্র্যান্ড রয়েছে যার ওপর সোশ্যাল মিডিয়ার #BoycottChineseProducts ট্রেন্ড সেরকম প্রভাব ফেলতে পারেনি। এই সংস্থাটি হল HMD গ্লোবাল, Nokia ফোনগুলির নির্মাতা।

HMD গ্লোবালের ভাইস প্রেসিডেন্ট সন্মিত সিংহ কোচ্ছার গর্বের সাথে জানিয়েছেন, তাঁরা টেলিকম ইকোসিস্টেমের একমাত্র ইউরোপীয় ব্র্যান্ড।সংস্থার ফোনগুলি ফিনল্যান্ডে ডিজাইন করা হয়, এবং ১০০ শতাংশ ডিভাইস ভারতেই তৈরি হয়। সংস্থাটি বছরের পর বছর ধরে গ্রাহকের আস্থা অর্জন করেছে।

কোচ্ছার আরো বলেছেন, অতীতে ফোন কেনার সময় ব্র্যান্ডের উৎস সম্পর্কে গ্রাহকদের কোনো প্রাথমিক উদ্বেগ ছিল না, তবে এখন পরিস্থিতি পরিবর্তন হয়েছে। সোশ্যাল মিডিয়াতে চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলিকে নিয়ে হৈ-চৈ চলছে। এই অবস্থায় নোকিয়া-ব্র্যান্ডের ফোনগুলিতে গ্রাহকদের আগ্রহ বাড়ানোর আশায়, HMD গ্লোবাল এবার তার ফিনিশ অরিজিনের ওপর নজর দিচ্ছে। সংস্থাটি জানিয়েছে তারা ইউজারের ডেটা এবং গোপনীয়তা সম্পর্কে সজাগ থাকতে এবং ডিভাইসটি সুরক্ষিত রাখতে সবসময় চেষ্টা করে।

বাজারে চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলিকে টক্কর দিতে HMD গ্লোবাল, তাদের ব্যবসায়িক রণকৌশল ঢেলে সাজাচ্ছে। জানিয়ে রাখি, HMD গ্লোবাল শীঘ্রই ভারতীয় বাজারে একটি মিড-রেঞ্জের স্মার্টফোন Nokia 5 .3 আনার পরিকল্পনা করছে। এছাড়া তারা প্রথমবার 5G হ্যান্ডসেট আনার পরিকল্পনাও করেছে। সম্প্রতি সংস্থাটি ঘোষণা করেছে তারা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ এবং 5G সাপোর্টের একটি সাশ্রয়ী মূল্যের অ্যান্ড্রয়েড ফোন লঞ্চ করবে।

সঙ্গে থাকুন ➥