মাত্র ১৮ টাকায় মিলবে আনলিমিটেড কল ও রোজ ১ জিবি ডেটা! ১০০ টাকার কমে BSNL-এর সেরা ৩টি প্ল্যান দেখে নিন

Avatar

Published on:

সস্তায় পুষ্টিকর রিচার্জ প্ল্যানের কথা বললে সর্বপ্রথম একটাই টেলিকম কোম্পানির নাম মাথায় আসে; হ্যাঁ ঠিকই ধরেছেন, বলছি সরকারি মালিকানাধীন ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL (বিএসএনএল)-এর কথা। গত বছরের শেষের দিকে দাম বাড়ার পর বেসরকারি সংস্থাগুলির চড়া ট্যারিফ মাশুলের ধাক্কায় গ্রাহকরা যখন নাজেহাল, ঠিক সেই সময়েও ইউজারদের সুবিধার্থে ৫০ টাকার কম দামের প্রিপেইড প্ল্যান মার্কেটে নিয়ে হাজির হয়েছে BSNL। তবে শুধু পকেটের সুবিধাই নয়, ক্রেতাদের চাহিদার দিকেও কিন্তু সম্পূর্ণ নজর রয়েছে সংস্থাটির।

আসলে কারো অল্প ডেটাতেই দিন চলে যায়, কেউবা শুধুমাত্র কলের জন্য রিচার্জ করেন আবার কারোর দৈনিক ডেটা এবং কল দুটোই লাগে। সমস্ত রকম গ্রাহকদের কথা মাথায় রেখেই কিন্তু সংস্থাটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যে একাধিক প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করে চলেছে। সেক্ষেত্রে এই প্রতিবেদনে আমরা ১০০ টাকার কমে উপলব্ধ বিএসএনএল-এর এমনই কয়েকটি কম দামি প্ল্যানের কথা আপনাদেরকে জানাব।

১০০ টাকার কমে এই BSNL প্রিপেইড প্ল্যানগুলি উপলব্ধ

BSNL-এর ১৮ টাকার প্ল্যান: খুবই সামান্য দামের এই প্ল্যানের ভ্যালিডিটি ২ দিন। এটি রিচার্জ করলে গ্রাহকরা দৈনিক ১ জিবি ডেটাসহ আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ পাবেন। অর্থাৎ দিন হিসেবে মাত্র ৯ টাকা খরচ করলেই আনলিমিটেড ভয়েস কল করার পাশাপাশি ইউজাররা পেয়ে যাবেন ১ জিবি ডেটা ব্যবহার করার সুবিধা। এক্ষেত্রে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৮০ কেবিপিএসে নেমে আসবে।

BSNL-এর ২৯ টাকার প্রিপেইড প্ল্যান: বিএসএনএলের এই প্ল্যানে ব্যবহারকারীরা ৫ দিনের মেয়াদে মোট ১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। অর্থাৎ এই প্ল্যানে কোনোরকম দৈনিক ডেটার সুবিধা মিলবে না। তবে ইউজাররা এই প্ল্যান রিচার্জ করলে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং করতে পারবেন।

উল্লেখ্য, উপরোক্ত দুটি বিএসএনএল প্রিপেইড রিচার্জ প্ল্যানেই কোনোরকম এসএমএসের সুবিধা উপলব্ধ নয়। ফলে জরুরি চাহিদা মেটাতে কিংবা যারা শুধু সিম কার্ড চালু রাখতে রিচার্জ করতে চাইছেন, তারা এই প্ল্যানগুলি বেছে নেওয়ার কথা ভাবতে পারেন।

BSNL-এর ৯৯ টাকার প্ল্যান: এই প্ল্যানে ডেটা এবং এসএমএসের সুবিধা পাওয়া যাবে না। তবে যারা শুধুমাত্র কলিংয়ের জন্য রিচার্জ প্ল্যান খুঁজছেন, তাদের জন্য এটি এককথায় আদর্শ। বলে রাখি, এটি ২২ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিংসহ PRBT বেনিফিট অফার করে।

সঙ্গে থাকুন ➥