BSNL আনল ৯৯, ১১৮ ও ৩১৯ টাকার প্ল্যান, পাবেন আনলিমিটেড কল সহ ১০ জিবি পর্যন্ত ডেটা

Avatar

Published on:

সকলের অলক্ষ্যেই গ্রাহকদের জন্য তিনটি নতুন প্রিপেইড প্ল্যান লঞ্চ করলো রাষ্ট্রায়ত্ত ভারত সঞ্চার নিগম লিমিটেড বা সংক্ষেপে বিএসএনএল (BSNL)। বাজারে এই নতুন প্ল্যানত্রয়ীর দাম রাখা হয়েছে যথাক্রমে ৯৯, ১১৮ এবং ৩১৯ টাকা। Jio, Airtel, Vi -এর মতো প্রাইভেট টেলকোগুলির তুলনায় সস্তা দরে টেলিকম পরিষেবার স্বাদ পেতে চাইলে BSNL উপভোক্তারা এই প্ল্যানগুলি রিচার্জ করতে পারেন। তবে সেক্ষেত্রে রিচার্জকারী ইউজার গতিময় 4G ব্যবস্থার সুবিধা থেকে বঞ্চিত হবেন। নীচে BSNL -এর নতুন তিন প্ল্যানের যাবতীয় ফায়দা উল্লেখ করা হল।

৯৯, ১১৮ এবং ৩১৯ টাকার রিচার্জমূল্য সহ বাজারে উপস্থিত নতুন তিনটি BSNL প্ল্যান

প্রথমেই জানিয়ে রাখি যে ৯৯, ১১৮ ও ৩১৯ টাকার আলোচ্য প্ল্যান তিনটি যথাক্রমে ১৮, ২০ এবং ৬৫ দিনের পরিষেবা মেয়াদ প্রদান করবে। অর্থাৎ ভ্যালিডিটির প্রশ্নে প্ল্যানগুলি গ্রাহকদের খুব একটা নিরাশ করবে না। এদের মধ্যে ৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলে বিএসএনএল ব্যবহারকারীরা উল্লিখিত ১৮ দিনের মেয়াদে আনলিমিটেড ভয়েস কলিং ও পিআরবিটি (PRBT) পরিষেবার সুবিধা উপভোগ করতে পারবেন। এই প্ল্যান কোনো ডেটা অথবা এসএমএস বেনিফিটের সাথে উপলব্ধ নয়।

অাবার ১১৮ টাকার প্ল্যান রিচার্জের বদলে গ্রাহকেরা ২০ দিনের ভ্যালিডিটিতে দৈনিক ০.৫ জিবি ডেটা ব্যবহার সহ আনলিমিটেড ভয়েস কলিং এবং পিআরবিটি পরিষেবার সুবিধা লাভ করবেন। এই প্ল্যানও প্রাত্যহিক এসএমএস (SMS) বেনিফিট ছাড়া সামনে এসেছে।

পরিশেষে ৩১৯ টাকার বিনিময়ে সর্বসমক্ষে হাজির BSNL -এর তৃতীয় নতুন প্রিপেইড প্ল্যানের কথা বলতে হয়। এই প্ল্যান সর্বমোট ৬৫ দিনের বৈধতা সহ এসেছে। এই প্ল্যানের সাথে BSNL ব্যবহারকারীরা আনলিমিটেড ভয়েস কলিংয়ের পাশাপাশি সর্বাধিক ৩০০ এসএমএস এবং এককালীন হিসেবে পুরো ১০ জিবি ইন্টারনেট ডেটা খরচের ছাড়পত্র পেয়ে যাবেন। মধ্যম ধরনের ভ্যালিডিটি সহ আগত প্ল্যান হিসেবে এটি বহু গ্রাহকের পক্ষে যথেষ্ট লাভজনক অফার হয়ে উঠতে পারে।

সঙ্গে থাকুন ➥