ফের ধামাকা অফার BSNL-এর, নিখরচায় ল্যান্ডলাইন ও ব্রডব্যান্ড ইনস্টলেশন

Avatar

Published on:

সাম্প্রতিক সময়ে বাজারে হারানো জনপ্রিয়তা ফিরে পেতে টেলিকম পরিষেবার পাশাপাশি ব্রডব্যান্ড ফাইবার পরিষেবার দিকেও বেশ জোর দিয়েছে ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। সেক্ষেত্রে এবার রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি প্রোমোশনাল অফার হিসেবে LL (ল্যান্ডলাইন), DSL (ডিজিটাল সাবস্ক্রাইবার লাইন), Bharat Fiber, BBoWiFi, এবং Bharat AirFiber (ভয়েস/ব্রডব্যান্ড) সংযোগের ক্ষেত্রে নিখরচায় ইনস্টলেশন পরিষেবা অফার করার কথা ঘোষণা করেছে। ইতিমধ্যেই সংস্থাটি দেশের সমস্ত সার্কেলেই উক্ত পরিষেবাগুলির জন্য ইনস্টলেশন চার্জ মকুব করার কথা জানিয়েছে।

সম্প্রতি বিএসএনএলের কর্মচারী বন্ধন প্রীত সিংহ একটি টুইট পোস্টের মাধ্যমে এই চমকপ্রদ অফারের কথা ঘোষণা করেছেন। এক্ষেত্রে আগ্রহীদের বলে রাখি, চলতি বছরের ৩১শে মার্চ অবধি এই প্রোমোশনাল অফার চালু থাকবে। ইতিমধ্যেই এই অফারের সুবিধা সরবরাহের জন্য সমস্ত সার্কেলগুলিকে অনলাইন রিপোর্টিং সহ ট্রাই (TRAI)-এর সমস্ত গাইডলাইন মেনে চলার নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, BSNL এমনিতে সাধারণ ‘কপার কানেকশন’ এর ক্ষেত্রে ২৫০ টাকা এবং ব্রডব্যান্ড বা ল্যান্ডলাইনের সংযোগগুলিতে ‘ভারত ফাইবার কানেকশন’ সরবরাহের জন্য ৫০০ টাকা ইন্সটলেশন চার্জ নিয়ে থাকে। তবে উল্লিখিত অফারের আওতায় গ্রাহকদের আপাতত কোনো চার্জই লাগবে না।

এদিকে, ভারত সরকারের মালিকানাধীন সংস্থাটি চেন্নাই এবং তামিলনাড়ু অঞ্চলের সমস্ত নতুন গ্রাহকদের জন্য বিশেষ FRC (ফার্স্ট রিচার্জ কুপন) অফারও সরবরাহ করছে। এক্ষেত্রে, কোনো গ্রাহক প্রথমবার ১০০ টাকার বেশি রিচার্জ করলে তাদের বিনামূল্যে সিম দিচ্ছে বিএসএনএল। এই অফারটি গত ২২ শে ফেব্রুয়ারী থেকে চালু হয়েছে এবং ২১ শে মার্চ, ২০২১ অবধি বৈধ থাকবে।

তবে শুধু FRC অফার নয়, এই টেলিকম সংস্থাটি ২২০, ৫০০, ৫৫০, ১০০০, ১১০০, ২০০০, ৩০০০, ৫০০০, এবং ৬০০০ টাকার রিচার্জে ফুল টকটাইমের অফারও দিচ্ছে বলে জানা গিয়েছে।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥