৪০০ টাকার কমে ৩০০ দিন ভ্যালিডিটি, BSNL এর সেরা প্রিপেইড প্ল্যান দেখে নিন

Avatar

Published on:

প্রিপেইড প্ল্যান অফারের ক্ষেত্রে প্রাইভেট টেলিকম অপারেটররা যদি বুনো ওল হয়, তবে BSNL (বিএসএনএল) অর্থাৎ ভারত সঞ্চার নিগম লিমিটেডকে বাঘা তেঁতুল বললেও বলা যেতে পারে! আসলে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটিও তার প্রিপেইড গ্রাহকদের প্রচুর রিচার্জ অপশন সরবরাহ করে। আর দেখতে গেলে BSNL-এর প্রিপেইড প্ল্যানগুলির সুবিধা অন্যান্য বেসরকারী টেলকোগুলির তুলনায় অনেক বেশি। যেমন উদাহরণস্বরূপ বলা যায়, BSNL-এর ১০৭ টাকা মূল্যের এন্ট্রি-লেভেল প্রিপেইড প্ল্যানটি ৮৪ দিনের বৈধতা অফার করে এবং এতে ১০০ মিনিটের বিনামূল্যে ভয়েস কল, ৩ জিবি দৈনিক ডেটাসহ ৬০ দিনের জন্য বিনামূল্যে BSNL টিউনগুলিতে অ্যাক্সেস পাওয়া যায়।

একইভাবে বিএসএনএল-এর ২৪৯ টাকার একটি প্রিপেইড প্ল্যান আছে, যাতে ২ জিবি দৈনিক ডেটা, ৬০ দিনের বৈধতা এবং প্রতিদিন ১০০টি এসএমএস পাওয়া যায়। তবে বলে রাখি, এই প্ল্যানটি আদতে একটি ফার্স্ট রিচার্জ কুপন (FRC), তাই কেবলমাত্র সংস্থার একেবারে নতুন গ্রাহকরা এর সুবিধা নিতে পারবেন।

BSNL গ্রাহকরা পাবেন এই রিচার্জ প্ল্যানগুলির সুবিধাও

উল্লিখিত দুটি প্ল্যান ছাড়াও বিএসএনএল ২৪৭ টাকার একটি ৩০ দিনের প্রিপেইড প্ল্যান সরবরাহ করে, যাতে আনলিমিটেড ভয়েস কল, ৫০ জিবি হাই-স্পিড ডেটা, ও রোজ ১০০টি এসএমএস মেলে। আবার সংস্থার ২৯৮ টাকার একটি বিশেষ ট্যারিফ ভাউচার রয়েছে, যার বৈধতা ৫৬ দিনের, এটি রিচার্জ করলে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ১ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি এসএমএস পাবেন। আবার ৩১৯ টাকা দামের সংস্থার একটি প্রিপেইড প্ল্যান আছে, যা আনলিমিটেড ভয়েস কল করতে দেয়।

অন্যদিকে বিএসএনএল-এর ৩৯৫ টাকার ভাউচার ৭১ দিনের বৈধতা, ৩,০০০ মিনিট ফ্রি অন-নেট কল, ১,৮০০ মিনিট অফ-নেট কল এবং ২ জিবি দৈনিক ডেটা দেয়। এদিকে সংস্থার সবচেয়ে জনপ্রিয় প্রিপেড প্ল্যানগুলির মধ্যে একটি হল ৩৯৭ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান, যার বৈধতা ৩০০ দিনের এবং এখানে আনলিমিটেড কল, ১০০টি করে এসএমএসসহ প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যায়৷ তবে বেনিফিটগুলি কেবল ৬০ দিন ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, ৩৯৯ টাকার একটি রিচার্জ বিকল্প রয়েছে যা ৮০ দিনের বৈধতায় ১ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০টি করে এসএমএস অফার করে। আবার ৪৮৫ টাকা মূল্যের একটি প্ল্যানে ১.৫ জিবি ডেইলি ডেটা, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং আনলিমিটেড কল ৯০ দিনের জন্য পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥