মাত্র ১ টাকা দিয়ে রিচার্জ করলেই পাবেন ৩ গুণ ডেইলি ডেটা, BSNL-এর এই প্ল্যান সস্তায় ধামাকা!

Avatar

Published on:

বর্তমানে সস্তায় প্রিপেইড রিচার্জ প্ল্যান অফার করার ক্ষেত্রে ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL (বিএসএনএল)-এর পোর্টফোলিও এখন বেশ প্রসারিত। বলতে গেলে এই সরকারি টেলিকম কোম্পানিটি অন্যান্য বেসরকারি সংস্থার তুলনায় অনেক বেশিই সুযোগ সুবিধা দেয়। সেক্ষেত্রে আপনি যদি শুধু BSNL-এর সাশ্রয়ী প্ল্যান রিচার্জ করতে চান, তবে দাঁড়ান! আজ আমরা আপনাকে এই টেলকোর এমন দুটি প্ল্যানের কথা বলব, যার মধ্যে একটিতে মাত্র ১ টাকা বেশি খরচ করলেই অধিক সুবিধা পাওয়া যাবে – তাও একেবারে তিনগুণ। হ্যাঁ ঠিকই পড়েছেন। আসুন এই প্ল্যানগুলির দাম এবং সুবিধা সম্পর্কে জেনে নিই।

বলে রাখি, আলোচ্য বিএসএনএল রিচার্জ প্ল্যানগুলির দাম ২৯৮ টাকা এবং ২৯৯ টাকা। স্পষ্টতই বোঝা যাচ্ছে যে, এই দুটি প্ল্যানের দামের মধ্যে মাত্র ১ টাকার পার্থক্য রয়েছে। কিন্তু ১ টাকার এই পার্থক্যে আপনি ৩ গুণ বেশি ডেটা সুবিধা পেতে পারেন।

BSNL-এর ২৯৮ টাকার রিচার্জ প্ল্যান: এই প্ল্যানে ৫৬ দিনের বৈধতায় আনলিমিটেড ভয়েস কলিং পাওয়া যায়। সাথে থাকে রোজ ১ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের সুবিধা। অন্যান্য সুবিধার কথা বললে, ২৯৮ টাকার রিচার্জ প্ল্যানটি এরোস নাও (Eros Now) এন্টারটেইনমেন্টের সাবস্ক্রিপশন অফার করে।

BSNL-এর ২৯৯ টাকার রিচার্জ প্ল্যান: প্রায় ৩০০ টাকা দামী এই রিচার্জ প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ৩ জিবি ডেটা এবং রোজ ১০০টি করে এসএমএসের বেনিফিট মেলে। এর মেয়াদ ৩০ দিন এবং এতেও এরোস নাও এন্টারটেইনমেন্টের সাবস্ক্রিপশন অ্যাক্সেস করা যায়।

সেক্ষেত্রে মাত্র ১ টাকা বেশি দিয়ে আপনারা ১ জিবি ডেইলি ডেটার বদলে রোজ ৩ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। কিন্তু এর বদলে আপনি ৫৬-৩০=২৬ দিনের কম ভ্যালিডিটি পাবেন – সেই বিষয়টিও মাথায় রাখতে হবে। তাই বেশি ডেটার প্ল্যান চাই নাকি বেশি ভ্যালিডিটি, সেই সিদ্ধান্ত নেওয়ার ভার রইল সংস্থার গ্রাহকদের ওপরেই।

সঙ্গে থাকুন ➥