রোদ থেকে চার্জ হবে স্মার্টফোন! মাত্র ৫,৪৯৯ টাকা খরচ করে Amazon থেকে কিনে ফেলুন এই ডিভাইস

Avatar

Published on:

চলতি সময়ে স্মার্টফোনের ব্যবহার ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সারাদিন ধরে নানাবিধ জরুরি কাজ করা কিংবা নিছক অবসর সময় কাটানোর জন্য এখন প্রায় প্রত্যেকের হাতেই একটি স্মার্টফোনের দেখা মেলে। সেক্ষেত্রে হ্যান্ডসেটের ব্যাটারি ক্যাপাসিটি যতই শক্তিশালী হোক না কেন, মাত্রাতিরিক্ত ব্যবহারের চাপে তা কয়েক ঘণ্টার মধ্যেই নিঃশেষ হয়ে যায়। এমত পরিস্থিতিতে হাতের কাছে চার্জার বা চার্জিং পয়েন্ট না থাকলে ইউজারদের চূড়ান্ত সমস্যার মুখোমুখি হওয়াটা খুবই স্বাভাবিক। তাই মুশকিল আসান করতে এখন অধিকাংশ মানুষই পাওয়ার ব্যাংক ব্যবহার করে থাকেন, যেটি পোর্টেবল চার্জার হিসেবে ইউজারদের হ্যান্ডসেটকে চার্জ করতে সহায়তা করে।

তবে এক্ষেত্রেও কিন্তু একটা সমস্যা দেখা দিতে পারে, কেননা পাওয়ার ব্যাংকের মাধ্যমে স্মার্টফোনকে চার্জ করতে গেলেও কিন্তু পাওয়ার ব্যাংকটিতে চার্জ থাকাটা একান্ত আবশ্যক। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ কিংবা অন্য কোনো কারণে যদি কোথাও দীর্ঘদিন ধরে লোডশেডিং থাকে, তাহলে কিন্তু পাওয়ার ব্যাংকটিতেও চার্জ দেওয়া সম্ভব হবে না। তাহলে তখন স্মার্টফোনকে কীভাবে চার্জ করা যেতে পারে? সেক্ষেত্রে বলে রাখি যে, এমত পরিস্থিতিতে ইউজাররা একটি সোলার পাওয়ার ব্যাংক (Solar Power Bank) ব্যবহার করতে পারেন। খুব সহজে সৌরশক্তি বা সূর্যের আলোর সাহায্যে এই ডিভাইসগুলিতে চার্জ দেওয়া সম্ভব। আর সবচেয়ে বড়ো কথা হল, বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মে এই ধরনের একাধিক পাওয়ার ব্যাংক অত্যন্ত সাশ্রয়ী মূল্যে উপলব্ধ রয়েছে। তাই এই ধরনের চমকপ্রদ একটি ডিভাইস হাতে পেতে হলে ইউজারদের কোনোও সমস্যার সম্মুখীন হতে হবে না। তবুও ব্যবহারকারীদের সুবিধার্থে এই প্রতিবেদনে আমরা সবচেয়ে সেরা পাওয়ার ব্যাংকটির কথা আপনাদেরকে জানাতে চলেছি।

সস্তায় কিনুন এই সোলার পাওয়ার ব্যাংক

অত্যন্ত সাশ্রয়ে সবচেয়ে সেরা জিনিসটি কিনতে চাইলে আপনারা ফিলে (Feelle)-এর ২৪,০০০ এমএএইচ-এর সোলার পাওয়ার ব্যাংকটি কেনার কথা ভেবে দেখতে পারেন। জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ এটির দাম মাত্র ৫,৪৯৯ টাকা। এই পাওয়ার ব্যাংকে ২টি ইউএসবি পোর্ট রয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে যে, এই ডিভাইসটি ওয়াটারপ্রুফ এবং এর সাহায্যে ইউজাররা স্মার্টফোন, ট্যাবলেটসহ অন্যান্য একাধিক প্রোডাক্ট চার্জ করতে পারবেন। আর পোর্টেবল পাওয়ার ব্যাংকটির ওজন মাত্র ৫৪৯ গ্রাম, ফলে আপনি এটিকে খুব সহজেই যেকোনো জায়গায় বয়ে নিয়ে যেতে পারবেন।

যেহেতু এটি একটি সোলার পাওয়ার ব্যাংক, তাই সূর্যের আলোয় এই ডিভাইসটিকে অতি অনায়াসে চার্জ করা যেতে পারে। সেক্ষেত্রে প্রত্যন্ত গ্রামাঞ্চলের যে সমস্ত জায়গায় এখনও ইলেকট্রিসিটি গিয়ে পৌঁছোয়নি, সেখানে এই পাওয়ার ব্যাংকটি অত্যন্ত কার্যকর বলে প্রমাণিত হবে। আগেই বলেছি যে, এই ইলেকট্রনিক গ্যাজেটটির ব্যাটারি ক্যাপাসিটি ২৪,০০০ এমএএইচ; ফলে ৫,০০০ কিংবা ৬,০০০ এমএএইচ ব্যাটারিযুক্ত কোনো স্মার্টফোনকে দিনে কমপক্ষে চারবার এই ডিভাইসটির মাধ্যমে ফুল চার্জ করা যেতে পারে। তাই সাশ্রয়ী মূল্যের এই চমকপ্রদ জিনিসটিকে ঘরে আনতে চাইলে আর দেরি না করে আজই Amazon থেকে অর্ডার করে ফেলুন।

সঙ্গে থাকুন ➥