Ducati Pro-III: মোটরসাইকেল সাধ্যের বাইরে, তবে এবার 68 হাজারের মধ্যে ই-স্কুটার নিয়ে এল ডুকাটি

Avatar

Published on:

Pro-III মডেলের একটি ই-স্কুটার নিয়ে এল ডুকাটি (Ducati)। কুলীন মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থাটির তরফে দাবি করা হয়েছে, ডুকাটি আর্বান ই-মোবিলিটি লাইনআপের পণ্যগুলোতে প্রযুক্তিগত দিক থেকে এটি তাদের সবচেয়ে অত্যাধুনিক স্কুটার। Ducati Pro-III ই-স্কুটারের দাম রাখা হয়েছে ৭৭৯ ইউরো, টাকার অঙ্কে যা প্রায় ৬৮ হাজার।

Ducati Pro-III মডেলে ৩৫০ ওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে, যা ঘন্টা প্রতি প্রায় ২৫ কিলোমিটার গতি সরবরাহে সক্ষম৷ ই-স্কুটারটির ব্যাটারি প্যাকের ক্যাপাসিটি ৪৬৮ ওয়াট আওয়ার। ফুল চার্জ করে নিলে Ducati Pro-III একটানা প্রায় ৫০ কিলোমিটার সফর করতে পারবে।

Ducati Pro-III এনএএফসি প্রযুক্তির সাথে এসেছে। ই-স্কুটারটি চালু করার জন্য ব্যবহারকারীকে এনএফসি চিপ নির্মিত একটি টোকেন কার্ড সেটির ডিসপ্লের কাছাকাছি আনতে হবে। অর্থাৎ টোকেন থাকলে তবেই Ducati Pro-III ব্যবহার করা যাবে। যে কারণে চুরি হওয়ার দুশ্চিন্তা থাকবে না। আবার স্মার্টফোন চার্জি দেওয়ার জন্য ইউএসবি-সি পোর্ট থাকছে এতে।

উল্লেখ্য, Pro-III সহ সংস্থার আর্বান ই-মোবিলিটি লাইনআপের দু’চাকার ছোট যানগুলির কোনওটাই ডুকাটি নিজে তৈরি করে না। সরবরাহের বরাত নিয়ে অন্য সংস্থা সেগুলি তৈরি করে। নতুন এই ইলেকট্রিক স্কুটার ভারতে কবে আসবে তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥