Excitel: চার ঘন্টার মধ্যে সমস্যা না মেটাতে পারলে বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেবে এই সংস্থা

Avatar

Published on:

মঙ্গলবার দেশীয় ইন্টারনেট পরিষেবা সরবরাহকারী সংস্থা Excitel উপভোক্তাদের জন্য এক অভূতপূর্ব সার্ভিস লেভেল এগ্রিমেন্ট (SLA) নিয়ে হাজির হলো। এর ফলে প্রতি ৪ ঘন্টার ইন্টারনেট অনুপস্থিতির মাশুল হিসেবে সংস্থাটি নিজস্ব ব্যবহারকারীদের সম্পূর্ণ ফ্রি ইন্টারনেটের জোগান দেবে। এক্ষেত্রে Excitel Fiber Broadband গ্রাহকেরা সংস্থার তরফ থেকে পুরো এক দিনের ইন্টারনেট খরচ আদায় করে নিতে পারবেন, যে জন্য তাদের কোনো অতিরিক্ত অর্থ খরচ করতে হবেনা। সংস্থার দাবী, তাদের এই নতুন পরিষেবা-চুক্তি (/SLA) ইন্টারনেটের অনুপস্থিতিজনিত সমস্যার মোকাবিলায় গ্রাহক-স্বার্থ রক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

Excitel -এর নয়া Service Level Agreement স্কিম কিভাবে কাজ করবে জেনে নিন

পরিষেবাজনিত সমস্যার কারণে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হলে গ্রাহকেরা খুব সহজেই আলোচ্য পরিষেবা-চুক্তির সুফল উপভোগ করতে পারবেন বলে, Excitel কর্তৃপক্ষ জানিয়েছে। এক্ষেত্রে সর্বপ্রথমে ইউজারকে ইন্টারনেট অনুপস্থিতির কথা জানিয়ে অভিযোগ দায়ের করতে হবে। অভিযোগ দাখিলের পরবর্তী ৪ ঘন্টার মধ্যে ইন্টারনেট সংযোগ ফিরে না এলে সংস্থার তরফ থেকে গ্রাহকেরা পুরো এক দিনের ফ্রি ইন্টারনেট পরিষেবা আদায় করে নিতে পারবেন। বলা বাহুল্য যে এই মুহূর্তে দেশের অন্য কোনো ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এই ধরনের পরিষেবাষ বাজারে নিয়ে আসেনি।

নতুন সার্ভিস লেভেল এগ্রিমেন্টের ব্যাপারে মন্তব্য করতে গিয়ে Excitel -এর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও (CEO) বিবেক রায়না জানিয়েছেন যে তাদের প্রয়াস দেশীয় ব্রডব্যান্ড ইউজারদের সমস্যামুক্ত ও ধারাবাহিক ইন্টারনেট পরিষেবা প্রদানের ক্ষেত্রে নতুন দিশা দেখাবে। তাছাড়া ইন্টারনেট সংযোগের বিচ্ছিন্নতা সংক্রান্ত অভিযোগ জমা পড়লেই সংস্থার পক্ষ থেকে আরো দ্রুত সেই সমস্যা সমাধানের চেষ্টা করা হবে বলে তিনি জানান। তবে কোনো কারণে তাদের প্রচেষ্টা সফল না হলে প্রতি ৪ ঘন্টার বেশি পরিষেবা অনুপস্থিতির বদলে উপভোক্তা এক দিন নিঃশুল্ক ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন বলে বিবেক রায়না মন্তব্য করেন।

উল্লেখ্য, গত বছরের মধ্যভাগে Excitel সহযোগী হিসেবে Aprecomm AI নামক সংস্থার সাথে চুক্তিতে শামিল হয়। চুক্তির ফলে বর্তমানে ওয়্যারলাইন কানেকশন সংক্রান্ত যাবতীয় অভাব-অভিযোগ শনাক্ত ও নিরসনের কাজ অনেক সহজ হয়েছে বলে ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহকারী সংস্থাটির দাবী। এছাড়া সম্প্রতি Excitel তাদের নির্বাচিত প্ল্যানের সাথে বেশ কিছু স্ট্রিমিং বেনিফিট প্রদান করছে, যা বিশেষ উল্লেখযোগ্য। এই মুহূর্তে ১০০/২০০/৩০০ এমবিপিএস (Mbps) উচ্চ গতির অফুরন্ত ডেটা ব্যবহারের জন্য Excitel গ্রাহকেরা যথাক্রমে ৬৯৯/৮৯৯/৯৯৯ টাকার প্ল্যান বেছে নিতে পারেন। এছাড়া তিন মাসের ভ্যালিডিটি সহ শেষোক্ত সুবিধাগুলি উপভোগের জন্য Excitel ব্যবহারকারীরা যথাক্রমে ১,৬৯৫/১,৯১৪/২,২৫৬ টাকার প্ল্যান বেছে নেওয়ার সুযোগ পাবেন।

সঙ্গে থাকুন ➥