Flipkart Quick: 45 মিনিটের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বাড়ি পেয়ে যাবেন, ফ্লিপকার্টের নতুন উদ্যোগ

Updated on:

বর্তমান আধুনিক প্রযুক্তির জমানায় সবকিছুই খুব সহজ হয়ে গেছে। টেকনোলজির অগ্রগতিতে (বিশেষত করোনার প্রাদুর্ভাবে) সাধারণ মানুষকে ঘর থেকে বেরোতে হচ্ছে না। বদলে এই অনলাইন যুগে, আপনি ভারতে বসবাস করে আমেরিকায় পড়াশোনা কিংবা চাকরি করা যাচ্ছে। তাছাড়া বাড়ি বসে অনলাইন কেনাকাটা করার ঝোঁক তো থাকছেই। এই পরিস্থিতিতে শপিংয়ের পোকাদের অনলাইন খরিদ্দারি আরো সহজলভ্য করার জন্য, নিজের ‘Flipkart Quick Delivery’ (ফ্লিপকার্ট কুইক ডেলিভারি) সার্ভিসটিকে এবার ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিল জনপ্রিয় ই-কমার্স সাইট Flipkart।

সংস্থার মতে, এখন থেকে এই পরিষেবার অধীনে মাত্র ৪৫ মিনিটের মধ্যে গ্রাহকদের কাছে গ্রোসারি পৌঁছে দেওয়া হবে। সেক্ষেত্রে আপাতত বেঙ্গালুরুতে ফ্লিপকার্ট কুইক ডেলিভারি সার্ভিসের ৪৫ মিনিট টাইম স্লট উপভোগ করা গেলেও, আগামী মাস থেকে দেশের আরও অনেক শহরে এই পরিষেবা পাওয়া যাবে।

২০০টি শহরে ‘Flipkart Quick Delivery’ চালু করার পরিকল্পনা সংস্থার

এই মুহূর্তে ফ্লিপকার্ট কুইক ডেলিভারি সার্ভিস দেশের মাত্র ১৪টি শহরে উপলব্ধ। সেক্ষেত্রে ফ্লিপকার্টের সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি বলেছেন যে তারা গ্রাহকদের মানসম্পন্ন পরিষেবা দিতে চান। তাই তারা ৯০ মিনিটের বদলে ৪৫ মিনিটের দ্রুত পরিষেবা চালু করেছে। তবে সময় কমানোর সাথে সাথে পরিষেবার বিস্তৃতি ২০০টি শহরে প্রসারিত করার চেষ্টা চলছে বলেও তিনি জানান।

এই প্রসঙ্গে বলে রাখি, ‘ফ্লিপকার্ট কুইক’ নামক ডেলিভারি পরিষেবা গত বছর চালু হয়েছিল। এতে গ্রোসারি আইটেম, তাজা প্রোডাক্ট, দুগ্ধ, মাংস, সব্জি, রান্নার সামগ্রী, মোবাইল ফোন, আনুষাঙ্গিক, স্টেশনারি সামগ্রী এবং বাড়ির জিনিসপত্রের মতো বিভিন্ন ক্যাটাগরিতে ২,০০০টিরও বেশি পণ্য উপলব্ধ। গ্রাহকরা প্রোডাক্ট নির্বাচন করে ৯০ মিনিট বা ২ ঘন্টার মধ্যে ডেলিভারির জন্য একটি স্লট বুক করতে পারেন।

সঙ্গে থাকুন ➥