গেমারদের জন্য সুখবর, Android ও iOS প্ল্যাটফর্মে ফিরছে Fortnite, ফ্রি তে খেলা যাবে

Avatar

Published on:

প্রায় দু’বছর পর Fortnite গেমটি Android সহ iOS, iPadOS ডিভাইসের জন্য ফের উপলব্ধ হচ্ছে। মাইক্রোসফটের সাথে হাত মিলিয়ে এপিক গেমস, Fortnite গেমটি সমস্ত প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ করছে। উল্লেখ্য, এটি Xbox ক্লাউড গেমিং প্ল্যাটফর্মে উপলব্ধ জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেমগুলির মধ্যে একটি। এটি পুরোপুরি ফ্রি গেম হিসেবে প্লেয়াররা খেলতে পারবে।

জানিয়ে রাখি, প্রায় দুই বছর ধরে Apple এবং Google-র সাথে Fortnite গেম নিয়ে আইনি লড়াই লড়ছে এর নির্মাতা এপিক গেমস। সংস্থার তরফে অভিযোগ করা হয়েছে যে, বেআইনি ভাবে Fortnite কে অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে সরানো হয়েছে। এরপর থেকে খেলোয়াড়রা তাদের মোবাইল ডিভাইসে এই গেমটি খেলতে পারছিল না।

তবে এখন Xbox ক্লাউড গেমিংয়ের মাধ্যমে, Microsoft অ্যাকাউন্টের সাথে যে কেউ তাদের ডিভাইসে গেমটি স্ট্রিম করতে পারে। iPhone, Android বা Windows PC যাই হোক না কেন… এক্সবক্স গেম পাস সদস্যপদ না নিয়েও এখন গেমটি খেলা যাবে। কারণ এই গেমটি প্রত্যেকের জন্য ফ্রি-টু-প্লে হিসেবে উপলব্ধ হচ্ছে।

মাইক্রোসফটের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, ‘এটি আমাদের জন্য কেবল শুরু। আমরা প্লেয়ারদের থেকে ফিডব্যাক নিয়ে কাজ করছি এবং ধীরে ধীরে প্লেয়ারদের জন্য আরও ফ্রি-টু-প্লে আনার ব্যাপারে সচেষ্ট হচ্ছি। শুরুতে ফোর্টনাইট মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং জাপান সহ ২৬টি দেশে বিনামূল্যে উপলব্ধ হবে। তবে মনে রাখবেন, Xbox ক্লাউড গেমিং ভারতে উপলব্ধ নয়, তাই ভারতে Xbox গেম পাসের মাধ্যমে ফোর্টনাইট খেলা যাবে না।

সঙ্গে থাকুন ➥