Republic Day উদযাপনে বিশেষ ভাবনা Google এর, আপনিও অংশ নিতে পারেন

Avatar

Published on:

India Republic Day 2024

ভারত জুড়ে আজ ৭৫ তম প্রজাতন্ত্র দিবস (75th Republic Day) উদযাপিত হচ্ছে এবং রাজধানী নয়াদিল্লি সহ সারা দেশে বেশ কয়েকটি স্থানে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সার্চ ইঞ্জিন সংস্থা Google-ও তাদের হোমপেজে একটি বিশেষ ডুডল (Doodle) শেয়ার করেছে, যেখানে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের এক ঝলক দেখা যাচ্ছে। আপনারা হয়তো জানেন, বিশেষ বিশেষ দিনে ডুডল শেয়ার করে গুগল।

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এই বিশেষ ডুডলে সময়ের সাথে সাথে আসা পরিবর্তনগুলিও দেখানো হয়েছে। ডুডলের প্রথম অংশে পুরনো ঐতিহ্যবাহী টিভির ঝলক, দ্বিতীয় অংশে দেখা যাচ্ছে আধুনিক টিভি এবং শেষ অংশে স্মার্টফোনের স্ক্রিন। এই ডুডলটি দেখায় যে সময়ের সাথে সাথে আপনার প্যারেড দেখার পদ্ধতি কীভাবে পরিবর্তিত হয়েছে। 

গেস্ট আর্টিস্ট বানিয়েছে প্রজাতন্ত্র দিবসের গুগল ডুডল

২০২৪ সালের ২৬ জানুয়ারি গুগল হোম-স্ক্রিনে প্রদর্শিত ডুডলটি ডিজাইন করেছেন অতিথি শিল্পী বৃন্দা জাভেরি। এই ডুডলে দেখানো হয়েছে কীভাবে বিভিন্ন দশকে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ দেখার পদ্ধতি পাল্টেছে এবং এখন তা মোবাইল স্ক্রিনে পৌঁছেছে। 

শেয়ার ও উদযাপনের সুবিধা দেওয়া হয়েছে

গুগলের হোমপেজে গেলে স্ক্রিনে আজকের ডুডল দেখতে পাবেন। এখানে ক্লিক করার পর সার্চ পেজ ওপেন হবে এবং উপর থেকে কনফেটি উড়তে দেখা যাবে। এর পরে, আপনি স্ক্রিনের নীচে দুটি বাটন দেখতে পাবেন – ‘উদযাপন’ এবং ‘শেয়ার’। শেয়ার বাটনে ক্লিক করলে ডুডলটি শেয়ার করতে পারবেন। 

সঙ্গে থাকুন ➥