Tata Play-এর সাথে জোট বেঁধে নতুন হোম সিকিউরিটি ক্যামেরা বাজারে আনল Google, দাম ১৫,০০০ টাকার কম

Avatar

Published on:

বর্তমান সময়ে হোম সিকিউরিটি ক্যামেরা বা বাড়িতে CCTV (সিসিটিভি) ক্যামেরার ব্যবহার বেশ বেড়েছে। এখন অনেকেই বাড়ির বাড়ির বয়স্ক বা খুদে সদস্যর তত্ত্বাবধানের জন্য, বাড়ির কাজের লোকের গতিবিধি নজরে রাখার জন্য কিংবা বাহ্যিক অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সুরক্ষিত থাকার জন্য এই ধরণের গ্যাজেট ব্যবহার করছেন। সেক্ষেত্রে আপনিও যদি হালফিলে হোম সিকিউরিটি ক্যামেরা কিনতে চান, তাহলে বাজারে সদ্য লঞ্চ হওয়া এই ব্র্যান্ডেড প্রোডাক্টটি আপনার জন্য সেরা বিকল্প হতে পারে! আসলে সম্প্রতি Tata Play (টাটা প্লে, Tata Sky-এর নতুন নাম) হোম সিকিউরিটি সলিউশন সেগমেন্টে প্রবেশ করেছে। আর, এর পদক্ষেপ হিসেবে কোম্পানিটি টেক জায়ান্ট Google (গুগল)-এর সাথে হাত মিলিয়ে ভারতের বাজারে নতুন Nest Cam (নেস্ট ক্যাম) মডেল এনেছে। ব্যাটারি চালিত এই ক্যামেরার সাহায্যে ইউজাররা সহজেই তাদের বাড়ি এবং অফিসে নজর রাখতে পারবেন। 

কীভাবে কাজ করবে Google Nest Cam (Battery)?

নতুন গুগল নেস্ট ক্যাম (ব্যাটারি) ভাল ইউজার এক্সপেরিয়েন্সের জন্য টাটা প্লের স্যাটেলাইট ভিত্তিক প্ল্যাটফর্ম ব্যবহার করবে বলে জানা গিয়েছে। অন্যদিকে, গুগলের এই সিকিউরিটি ক্যামেরা টাটা প্লের কিছু প্যাকেজের মাধ্যমে কাজ করবে। 

Google Nest Cam (Battery)-এর মূল্য, প্রাপ্যতা 

গুগল নেস্ট ক্যাম (ব্যাটারি) ১১,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছে। এটি সংস্থার ওয়েবসাইট থেকে কেনা যাবে। ক্রেতারা ডিভাইসটির সিঙ্গেল স্নো কালার অপশন বিকল্প হিসেবে পাবেন।

বলে রাখি, টাটা প্লে, এই ক্যামেরা ছাড়াও টাটা প্লে সিকিওর (Tata Play Secure) এবং টাটা প্লে সিকিওর প্লাস (Tata Play Secure+) নামে দুটি সিকিউরিটি সলিউশন লঞ্চ করেছে। টাটা প্লে সিকিওর প্লাস পরিষেবাতে নেস্ট ক্যাম এবং বছরব্যাপী নেস্ট অ্যাওয়ার (Nest Aware) সাবস্ক্রিপশন বিনামূল্যে দেওয়া হবে। প্রথম পর্যায়ে, দেশের নির্বাচিত ১০টি শহরের টাটা প্লে গ্রাহকরা এই পরিষেবা পাবেন। এই শহরগুলি হল মুম্বাই ও নভি মুম্বাই, থানে, পুনে, হায়দ্রাবাদ, চেন্নাই, ব্যাঙ্গালোর, কলকাতা, দিল্লি ও এনসিআর, লখনউ এবং জয়পুর।

সঙ্গে থাকুন ➥