কয়েক সেকেন্ডেই পাঠানো যাবে বড় ফাইল, সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের জন্য আপডেট আনছে গুগল

Avatar

Published on:

স্মার্টফোনে ফাইল ট্রান্সফারের জন্য SHAREit অ্যাপটি খুবই জনপ্রিয় ছিল, অল্প সময়ে কোনো ঝামেলা ছাড়াই বড় ফাইল শেয়ার করা যেতো এই অ্যাপটির সাহায্যে। কিন্তু গত সপ্তাহে ভারত সরকার এই অ্যাপটি নিষিদ্ধ করেছে, আপনারা প্রায় সবাই একথা জানেন। অ্যাপটি ব্যান হওয়ায় ইউজাররা অস্বস্তিতে পড়েছেন এবং এই এই অ্যাপটির বিকল্প খুঁজছেন।

তবে আর চিন্তার কোনো কারণ নেই। এবার গুগলের সাহায্যে সহজেই করা যাবে ফাইল ট্রান্সফার। হ্যাঁ, ঠিকই পড়েছেন, গুগল একটি নতুন ফিচার আনতে চলেছে যার সাহায্যে কয়েক সেকেন্ডে বড়-বড় ফাইল শেয়ার করা যাবে। ইউজারদের, অ্যান্ড্রয়েডে কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হবে না।

গুগলের তরফে জানানো হয়েছে, সংস্থাটি খুব শীঘ্রই “Nearby Share” নামের ফিচারটি আনতে চলেছে। এটি অ্যাপলের “AirDrop” অপশনের মতো কাজ করবে। এই ফিচারের সাহায্যে অ্যান্ড্রয়েড ইউজাররা খুব অল্প সময়ে একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ওয়্যারলেস ডেটা শেয়ার করতে পারবেন। Google এই নতুন ফিচারের বিটা টেস্টিং শুরু করেছে, যারা সংস্থার বিটা প্রোগ্রামের অংশ তারা একটি নতুন আপডেট পাচ্ছেন।

সূত্রের খবর, জনপ্রিয় সার্চ ইঞ্জিন সংস্থার এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড ৬ ভার্সন ও তারপরের অপারেটিং সিস্টেমে চলা সমস্ত ডিভাইসে দেওয়া হবে। অ্যাপলের এয়ারড্রপের মতই গুগলের নতুন “নিয়ারবাই শেয়ার” অ্যান্ড্রয়েড ইউজারদের, ভিডিও এবং ছবি থেকে শুরু করে লিঙ্ক পর্যন্ত শেয়ার করার সুবিধা দেবে মাত্র কয়েক সেকেন্ডেই।

আপনি যদি এখনই এই ফিচারটি পেতে চান তবে গুগলের বিটা ভার্সন ব্যবহার করতে পারেন। এর জন্য, আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটির বিটা টেস্টার হিসাবে জয়েন করতে হবে। আপডেটের পরে, আপনি নিকটবর্তী ডিভাইসে ফাইল শেয়ার করার অপশন পাবেন।

সঙ্গে থাকুন ➥