HomeAppsGoogle Pay চালু করলো ভার্চুয়াল ট্যুর Go India, জিতুন ৫০১ টাকা পর্যন্ত

Google Pay চালু করলো ভার্চুয়াল ট্যুর Go India, জিতুন ৫০১ টাকা পর্যন্ত

চটজলদি পেমেন্টের জন্য Google Pay অ্যাপটি এখন বেশ জনপ্রিয়। এই জনপ্রিয়তার আরো একটি কারণ সম্ভবত বিভিন্ন ধরনের গেম ও অফার। গত বছর দীপাবলির সময় বিভিন্ন ধরনের স্টিকার সংগ্ৰহ করে পুরষ্কার জেতার সুযোগ করে দিয়েছিল Google Pay। এই বছর ‘Go India’ নামে আরেকটি মজাদার অফার চালু করেছে তারা। করোনা মহামারির জন্য আমরা কেউই সেভাবে বেড়াতে যেতে পারছি না। সেজন্য Google Pay সবার জন্য ভার্চুয়াল ট্যুরের ব্যবস্থা করেছে। ভার্চুয়াল ট্যুরের পাশাপাশি থাকবে বিভিন্ন অফার-সহ টাকা জেতার সুযোগ। আসুন গুগল পেয়ে এর ‘গো ইন্ডিয়া’ ভার্চুয়াল ট্যুর সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

কি করতে হবে

Go India-র মধ্যে পুরো ভারতের বিভিন্ন জায়গায় ভার্চুয়াল ট্যুর করা যাবে। প্রথমে ট্যুর শুরু হবে অমৃতসর বা ব্যাঙ্গালোর শহরের মাধ্যমে। দুটির মধ্যে যে কোন একটি শহর আপনাকে বেছে নিতে হবে। যাত্রা শুরুর সময় কিছু কিলোমিটার ও শহরের টিকিট প্রারম্ভিক উপহার হিসাবে দেওয়া হবে। কোন শহরে যাওয়ার জন্য প্রয়োজনীয় টিকিট এবং কিলোমিটার দুইই সংগ্ৰহ করতে হবে। এক শহরের সঙ্গে অন্য শহরের দূরত্ব তাদের আসল দূরত্বকে ভিত্তি করেই স্থির করা হয়েছে। একটি শহরে যাওয়ার জন্য কত কিমি দরকার তা গেমের মধ্যেই দেখা যাবে। প্রত্যেক শহরে পৌঁছোনোর পর সেই শহরের একটি ছবি পাওয়া যাবে। ছবিটি বন্ধুদের সাথে শেয়ার করলে আরো টিকিট জেতার সুযোগ থাকবে।

একই শহরে আবার ফিরে যাওয়ার সুযোগ থাকবে না যদি না এরকম কোন ভার্চুয়াল ইভেন্ট হয়। প্রতি দিন সর্বাধিক দুটি শহর ভ্রমণ করা যাবে। দৈনিক সীমা পূরণ হয়ে গেলে তা গেমের মধ্যেই দেখা যাবে।

ম্যাপের মধ্যে ছয়টি অঞ্চলে সমস্ত শহর দেওয়া হবে। একটি অঞ্চলের কোনো শহরে গেলে সেই অঞ্চলের সমস্ত শহর দেখা যাবে। প্রতিদিন যত খুশি টিকিট ও কিলোমিটার সংগ্ৰহ করা যাবে।

টিকিট সংগ্ৰহ করার উপায়

Go India ম্যাপ থেকে যে কোন শহরের ছবি শেয়ার করলে একটি শহরের টিকিট পাওয়া যাবে। আপনি টিকিটের জন্য কোন বন্ধুকেও রিকোয়েস্ট পাঠাতে পারেন।

কিলোমিটার সংগ্ৰহ করার উপায়

প্রতি দিন Google Pay অ্যাপে বিভিন্ন কাজ করার মাধ্যমে আপনি সর্বাধিক ১০০০ কিলোমিটার সংগ্ৰহ করতে পারেন। এর মধ্যে কিছু কিছু কাজ দিনে একবারই করা যাবে। গেম খোলার পর প্রথমেই প্রারম্ভিক উপহার হিসেবে কিছু কিলোমিটার পাওয়া যাবে। প্রত্যেক আলাদা আলাদা Google Pay ইউজারকে পেমেন্টের মাধ্যমে কিলোমিটার অফার করা হবে। প্রতিদিন যত জন বন্ধুকে ইচ্ছা যত খুশু পেমেন্ট করতে পারবেন।

এছাড়া Google Pay-এর মাধ্যমে ব্যাংক অ্যাকাউন্টে পেমেন্ট করলেও প্রত্যেক ইউজার পিছু কিলোমিটার পাওয়া যাবে। এর জন্য গ্রহীতাকে Google Pay ইউজার না হলেও হবে। এখানেও ট্রানজ্যাকশন অ্যামাউন্ট ১ টাকা বা তার বেশি হতে পারে। UPI ID ব্যবহার করে পেমেন্ট করলেও একই সুবিধা উপলব্ধ।

কোন বন্ধুকে আপনার শহরের টিকিট উপহার করলে পরিবর্তে আপনি কিলোমিটার পেতে পারেন। তবে একজন বন্ধুর ক্ষেত্রে একবারই এই কিলোমিটার পাওয়া যাবে। এছাড়া শহরের ছবি বা Go India ম্যাপ শেয়ার করলে আপনি কিলোমিটার পেতে পারেন। তবে এটি দৈনিক একবারই করা যাবে।
আপনি আপনার বন্ধুদের হয়ে কিলোমিটার সংগ্রহ করতে পারেন এবং আপনার বন্ধুরাও আপনার হয়ে কিলোমিটার সংগ্রহ করতে পারে। গেমের মধ্যে My Friends সেকশনে ট্যাপ করে একজন বন্ধুকে বেছে নিন। এরপর আপনি কিলোমিটার বাবল দেখতে পাবেন। এই বাবলটি তাদের হয়ে আপনি ট্যাপ করতে পারেন। এটি করলে আপনিও কিছু কিলোমিটার পেয়ে যাবেন। সংগৃহীত কিলোমিটারগুলি ক্লেম করার জন্য আপনাকে আপনার গেম স্ক্রিনের KM বাবলে ট্যাপ করতে হবে। ট্যাপ না করলে ৪৮ ঘণ্টার পর আপনার সংগৃহীত কিলোমিটার হারিয়ে যাবে।

পুরষ্কার

১. সমস্ত শহরগুলি শেষ করলে ১০১-৫০১ টাকার স্ক্র্যাচকার্ড পাওয়া যাবে।

২. প্রত্যেক পঞ্চম শহর ভ্রমণের পর বিভিন্ন মার্চেন্ট ভাউচারের অপশন থাকবে। এর মধ্যে যে কোন একটি বেছে নেওয়া যাবে।

৩. কোন ভার্চুয়াল সাংস্কৃতিক ইভেন্টের সময় কোন শহর ভ্রমণ করলে ১০০ টাকা অব্দি Go India বোনাস স্ক্র্যাচ কার্ড, একটি শহরের টিকিট বা কিলোমিটার পাওয়া যাবে। এই ইভেন্ট সীমিত সময়ের জন্য থাকবে।

RELATED ARTICLES

Most Popular