Google Pixel 6: কল আসলেও করা যাচ্ছে না রিসিভ! সমস্যায় জেরবার বহু Google ফোন ব্যবহারকারী

Avatar

Published on:

সম্প্রতি এক গুরুতর সমস্যার মুখোমুখি হয়েছেন Google Pixel 6 (গুগল পিক্সেল ৬) ইউজার। অভিযোগ, কিছু ইউজার তাদের ফোনে কল রিসিভ করতে পারছেন না। Google, তার ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির জন্য সফ্টওয়্যার আপডেট রিলিজ করার পরেই এই সমস্যাটি উত্থাপিত হয়েছে বলে জানা গেছে। যদিও Pixel 6 ফোনের ক্ষেত্রে এই ধরনের সমস্যা কোনো নতুন ব্যাপার নয়। কারণ গত বছরের শেষের দিকে টেক জায়েন্ট Google-এর Google Pixel 6 এবং Google Pixel 6 Pro লঞ্চ হওয়ার পর থেকেই ফোনগুলিকে কেন্দ্র করে একাধিক সমস্যার কথা সামনে এনেছেন ইউজাররা যার মধ্যে রয়েছে হঠাৎ করে অকারণে ফোন ভাইব্রেট করা, কিংবা চার্জিংগত সমস্যা। তবে এবার ইনকামিং কলের সমস্যায় ভুগছেন ব্যবহারকারীরা৷

Android Central এবং Phone Arena-র প্রতিবেদন অনুযায়ী, ব্যবহারকারীরা Reddit-এ রিপোর্ট করেছেন যে তাদের পিক্সেল ফোনগুলি নীরবে (সাইলেন্টলি) ইনকামিং কলগুলিকে রিজেক্ট করছে এবং সেইসাথে কলারকে ভয়েস মেইল সেন্ড করছে। মেরিজাইনা (MerryJaina) নামের এক ব্যবহারকারী টুইটারে লিখেছেন, “আমার পিক্সেল ৬ প্রো আমার অজান্তেই আমার পক্ষ থেকে কল রিজেক্ট করছে বলে আমার ধারণা, যা সম্পূর্ণভাবে এক আজব কাণ্ড! সপ্তাহে অন্ততপক্ষে চারবার আমাকে অন্যান্য ব্যক্তিরা বলেছে যে তারা আমাকে কল করার চেষ্টা করেছে, কিন্তু দুর্ভাগ্যবশত আমার ফোনে কোন মিসড কল নোটিফিকেশন নেই। এরপর আমার কল লগ চেক করতে গিয়ে আমি দেখেছি যে, সেখানে কলটিকে ডিক্লাইন (রিজেক্ট) করা হয়েছে বলে উল্লেখ করা রয়েছে, অথচ সেই কাজ আমি করিনি। আমার ফোন সাধারণভাবে আমার ডেস্কে কিংবা টেবিলে থাকে এবং যখন এই কল ডিক্লাইন হয়েছে, তখন অপর প্রান্ত থেকে ফোনটি যে এসেছে, এরকম কিছুও আমি লক্ষ্য করিনি।”

তিনি আরও জানিয়েছেন যে, তার ফোনে সেভ করা নম্বরগুলির ক্ষেত্রেই শুধু এরকম ঘটনা ঘটেছে, কোনো অজানা (আননোন) নম্বরের ক্ষেত্রে এরকম কিছু ঘটতে দেখা যায়নি। এরপরে বিষয়টি চেক করার জন্য তিনি আবার সেই কলারদেরকে ফোন করার জন্য অনুরোধ করেন এবং সেক্ষেত্রে দেখা গেছে যে ফোনগুলি এসেছে। অর্থাৎ, এই সমস্যাটি যে সবসময়ের জন্য হচ্ছে তা কিন্তু নয়। তিনি স্প্যাম কল টার্ন অফ করা, ডিএনডি এবং ওয়াইফাই কলিং টার্ন অফ করা থেকে শুরু করে সমস্ত কিছু করার চেষ্টা করেছেন বলেও জানিয়েছেন। তিনি তার নেটওয়ার্ক সেটিংসও চেক করে দেখেছেন এবং নিশ্চিত হয়েছেন যে সবসময় তার ফোনে ফুল সিগন্যাল রয়েছে।

আবার ফোনে কল এলে স্বয়ংক্রিয়ভাবে তা ভয়েস মেলে চলে যাচ্ছে কি না, তিনি সেটাও চেক করেছেন। তদুপরি, তিনি তার সেল প্রোভাইডারের সঙ্গেও কথা বলেছেন, কিন্তু তারা জানিয়েছে যে এই ধরনের কোনো সমস্যা তাদের পক্ষ থেকে হচ্ছে না। ফলে এই সমস্যার সমাধান কীভাবে হবে, সেই নিয়ে বিশেষভাবে চিন্তিত তিনি। আর এখানেই যে তিনি থেমে থেকেছেন তা কিন্তু নয়, আরও অন্য কী উপায় অবলম্বন করলে এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়া যায়, তার জন্য তিনি এখনও ক্রমাগত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মেরিজাইনার মতো আরও বেশ কয়েকজন ব্যবহারকারী জানিয়েছেন যে, তাদের ফোনটি রিং না হওয়া সত্ত্বেও তাদের কলগুলি রিজেক্ট হয়ে গিয়েছে। যদিও Google-এর তরফে এখনও এই সমস্যা এবং এর সমাধান সম্পর্কে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সেক্ষেত্রে আপনিও যদি এরকম সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আপনি আপনার Pixel ফোনে ‘Phone’ অ্যাপে যান এবং তারপরে ‘Overflow’ মেনুতে ট্যাপ করুন। এরপর ‘Help and Feedback’ বিকল্পটিতে ট্যাপ করে আপনি আপনার সমস্যাটির কথা রিপোর্ট করতে পারেন।

সঙ্গে থাকুন ➥