Google Pixel 6 ও Pixel 6 Pro দুর্দান্ত ডিজাইন ও পাঞ্চ হোল ডিসপ্লের সাথে আসছে

Avatar

Published on:

গত বছরের সেপ্টেম্বরে লঞ্চ হওয়া Google Pixel 5 কিন্ত অনেকেই হতাশ করেছিল। কারণ পূর্ববর্তী মডেলের মতো এটি ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশনে সজ্জ্বিত হয়ে আসেনি। পরিবর্তে Google একটু সস্তা প্রাইস ট্যাগ রেখে Pixel 5 ফোনটি আপার মিডরেঞ্জ স্পেসিফিকেশনের সাথে লঞ্চ করেছিল। ফলে চলতি বছরে Pixel 6 স্মাটফোনের ক্ষেত্রে Google কী পন্থা নেয়, সেই দিকে অনেকেরই নজর রয়েছে। এই বছর, সেপ্টেম্বর বা অক্টোবর মাসের দিকে Pixel 6 সিরিজের স্মার্টফোনের অফিসিয়াল ঘোষণা হতে পারে বলে জল্পনা রয়েছে। এখন আবার লঞ্চের আগেই টিপস্টার জন প্রোসার (Jon Prosser) আপকামিং Pixel 6 ও Pixel 6 Pro-এর রেন্ডার সামনে আনলেন। আর এক জনপ্রিয় টিপস্টার ম্যাক্স উইনব্যাচ, (Max Weinbach) দাবি করছেন যে সূত্র মারফত তিনি নিশ্চিত, ডিজাইনের দিক থেকে নতুন রেন্ডারগুলি একেবারে নির্ভুল। তবে তাঁর মতে, লঞ্চের সময় কালার অপশন ভিন্ন হবে।

ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, পিক্সেল ৫-এর সাথে পিক্সেল ৬-এর ডিজাইনের কোনো মিল থাকছে না। ডিজাইনের নিরিখে পিক্সেল ৬ তার পূর্ববর্তী মডেলের থেকে অনেকটাই আলাদা। নতুন রেন্ডারগুলি পিক্সেল ৬ লাইনআপের রিয়েল-লাইভ ইমেজের ওপর ভিত্তি করে বানানো হয়েছে বলে দাবি করা হচ্ছে।

গুগল পিক্সেল ৬-এর সামনের দিকের কথা বললে, এর স্ক্রিনের মাঝখানেই পাঞ্চ হোল কাটআউট দেখা পাচ্ছে। স্ক্রিনের মধ্যেই থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ওলেড প্যানেল ব্যবহার করা হয়েছে এবং স্ক্রিনের চারদিকের বেজেল দেখতে বেশ স্লিম লাগছে। ফলে এটি হাই স্ক্রিন-টু-বডি অনুপাত অফার করবে। পিক্সেল ৬ প্রো স্মার্টফোনেও একই ফ্রন্ট ডিজাইন রয়েছে। তবে স্ট্যান্ডার্ড ভার্সনের তুলনায় এর ডিসপ্লে কিছুটা বড় বলে মনে হচ্ছে।

স্কোয়ার বা বর্গাকার দেখতে ক্যামেরা মডিউলের পরিবর্তে Google Pixel 6 স্মার্টফোনে হরিজন্টাল বা আনুভূমিক ক্যামেরা বাম্প দেখা যাবে। যার মধ্যে এলইডি ফ্ল্যাশ সহ দু’টি ক্যামেরা থাকবে। উল্লেখ্য, বাম্পের ওপর এবং নিচের অংশে দু’রকম কালার দেখা যাচ্ছে। আবার পিক্সেল ৬ স্মার্টফোনের রিয়ার প্যানেলেও একই ডিজাইন রয়েছে। তবে এতে ট্রিপল ক্যামেরা সেটআপের উপস্থিতি পরিলক্ষিত হচ্ছে।

বলাবাহুল্য, Pixel 6 ও Pixel 6 Pro-এর বিস্তারিত স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। যদিও সাম্প্রতিক রিপোর্ট বলছে, Pixel 6 সিরিজের স্মার্টফোনে Google-এর  নিজস্ব চিপসেট থাকার সম্ভাবনা আছে। এছাড়া ফোন দুটি আরও উন্নত ক্যামেরা সহ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥