দাম বাড়লেও Activa এর থেকেও এখন সস্তা Hero Pleasure Plus ও Destini 125

Avatar

Published on:

দেশে আনলক প্রক্রিয়া চালু হবার পর থেকেই টু হুইলার সংস্থাগুলি তাদের বহু মডেলের দাম অল্প হলেও বাড়িয়েছে। আনলক পর্বে যেহেতু গাড়ি বিক্রির পরিমান পূর্বের তুলনায় বৃদ্ধি পেয়েছে এবং সামনে আবার উৎসবের মরসুম, তাই সংস্থাগুলি এখন থেকেই বিভিন্ন মডেলের দাম বাড়ানোর পথে হাঁটছে। এবার টু-হুইলার নির্মাতা Hero Moto Corp তাদের 100 CC Pleasure Plus এবং 125 CC Destiny স্কুটারের দাম ৫০০-১৩০০ টাকা পর্যন্ত বাড়ালো।

Hero Destiny 125 BS6:

Hero Destiny স্কুটারটির BS6 মডেল চলতি বছরের জানুয়ারিতে লঞ্চ করা হয়েছিল। শীট মেটাল এবং অ্যালয় হুইল ভ্যারিয়েন্টে উপলব্ধ স্কুটারটির দাম ৫০০ টাকা বাড়ানো হয়েছে। ফলে এখন শীট মেটাল মডেলটির দাম ৬৫,৮১০ টাকা এবং অ্যালয় হুইল ভ্যারিয়েন্টটির মূল্য দাঁড়িয়েছে ৬৮,৬০০ টাকা (এক্স-শোরুম, দিল্লী)। স্কুটারটি প্যান্থার ব্ল্যাক, চেস্টনাট ব্রোঞ্জ, পার্ল সিলভার হোয়াইট, ম্যাট গ্রে সিলভার, ক্যান্ডি ব্লেজিং রেড এবং নোবেল রেড এই ছয়টি রঙের বিকল্পে বাজারে উপলব্ধ।

বাইকটির পারফরমেন্সের কথায় আসলে, এটির এয়ার কুলড ১২৪.৬ সিসির স্পার্ক ইগনাইশান ইঞ্জিন ৬.৭ কিলোওয়াট পাওয়ার এবং ১০.৪ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে। স্কুটারটির সাসপেনশন ডিউটির জন্য টেলিস্কোপিক ফ্রন্ট শক অ্যাবজর্বার এবং রিয়ার হাইড্রোলিক ডাম্পার ব্যবহার করা হয়েছে। স্কুটারটির ফিচারের মধ্যে আছে, ডিজিট্যাল-অ্যানালগ কম্বো মিটার কনসোল, সার্ভিস রিমাইন্ডার, এক্সর্টানাল ফুয়েল ফিলিং, সিগনেচার টেইল ল্যাম্প প্রভৃতি।

স্কুটারটিতে Xsens Technology ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তি অক্সিজেন সেন্সর, এয়ার প্রেসার সেন্সর, ক্রাঙ্ক পজিশান সেন্সর, ব্যাঙ্ক অ্যাঙ্গেল সেন্সর সহ একাধিক সেন্সরের মাধ্যম রাইডিং কন্ডিশানের ওপর বাইকের পারফরম্যান্স অ্যাডজাস্ট করে। ফলে Xsens Technology এর মাধ্যমে স্কুটারটি ভাল ফুয়েল ইকোনমি অফার করবে। স্কুটারটি নিয়ে অপেক্ষাকৃত উঁচু জায়গাতে সহজেই ওঠা যাবে এবং এবং আরোহী স্কুটার চালানোর সময় আরো মসৃনতা ও সুরক্ষিত অনুভব করবেন।

100 CC Pleasure Plus :

স্কুটারটির BS6 ভার্সান চলতি বছরের জানুয়ারিতে শীট মেটাল এবং অ্যালয় হুইল ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছিল। দুটি মডেলেরই দাম ১৩০০ টাকা বাড়ানোর ফলে শীট মেটাল ভ্যারিয়েন্টটির দাম এখন ৫৬,১০০ টাকা ও অ্যালয় হুইল ভ্যারিয়েন্টের মূল্য দাঁড়িয়েছে ৫৮, ১০০ টাকা (এক্স-শোরুম, দিল্লী)। প্রসঙ্গত, দাম বাড়লেও স্কুটারটির তার প্রধান প্রতিদ্বন্দ্বী Honda Activa 6G 110 এর থেকে এখনো অনেক সস্তা। প্রধানত মহিলা ক্রেতাদের কথা মাথায় রেখে লঞ্চ হওয়া স্কুটারটি মিডনাইট ব্ল্যাক, স্পোর্টি রেড, পোলার স্টার ব্লু সহ আরো চারটি আকর্ষণীয় রঙের বিকল্পে পাওয়া যাচ্ছে।

বাইকটিতে ১১০.৯ সিসির ওভারহেড ক্যামশ্যাফট ইঞ্জিন রাখা হয়েছে। যেটি ৭০০০ আরপিএমে ৬.০ কিলোওয়াট পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮.৭ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে। বাইকটির ফিচারের মধ্যে আছে, এলইডি বুটল্যাম্প, সাইড স্টান্ড ইন্ডিকেটর, ইউটিলিটি বক্স, মোবাইল চার্জিং পোর্ট, টিউবলেস টাওয়ার, ইন্ট্রিগেটেডব্রেকিং সিস্টেম, রেট্রো স্ট্যাইলের হেডল্যাম্প প্রভৃতি। এছাড়া স্কুটারটিতে Destiny 125 এর মতো Xsens Technology ব্যবহার করা হয়েছে ৷

সঙ্গে থাকুন ➥