50MP ট্রিপল ক্যামেরা, 5500mah ব্যাটারি, 120hz ডিসপ্লে, আসছে HMD Ridge Pro

ফিনল্যান্ড ভিত্তিক প্রযুক্তি সংস্থা, এইচএমডি (HMD) নিজস্ব ব্র্যান্ডিংয়ের সাথে বেশ কয়েকটি নতুন ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে মনে করা হচ্ছে। গত সপ্তাহে একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছিল যে, HMD Skyline এবং HMD Atlas হ্যান্ডসেটগুলির ওপর কাজ চলছে। আর এখন, এক টিপস্টারের সৌজন্যে জানা গেছে যে কোম্পানিটি HMD Ridge Pro নামে আরেকটি ডিভাইসও তৈরি করছে। এর পাশাপাশি তিনি এর একটি রেন্ডার এবং স্পেসিফিকেশনও ফাঁস করেছেন। কেমন হতে পারে নতুন HMD Ridge Pro ফোনটি, আসুন জেনে নেওয়া যাক।

ফাঁস হল HMD Ridge Pro ফোনের ডিজাইন এবং প্রধান স্পেসিফিকেশন

টিপস্টার এইচএমডি মিম’স সোশ্যাল মিডিয়ায় এইচএমডি রিজ প্রো ফোনটির একটি রেন্ডার শেয়ার করেছেন, যেটিতে তিনটি ক্যামেরার রিং এবং একটি এলইডি লাইট সহ প্লেইন ব্যাক রয়েছে৷ স্পেসিফিকেশনের পরিপ্রেক্ষিতে, এইচএমডি রিজ প্রো ফোনে ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৬৪ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে বলে জানা গেছে।

এর পাশাপাশি শোনা যাচ্ছে যে, ফোনটি কোয়ালকমের বাজেট-ভিত্তিক চিপসেট স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে ৬ জিবি/ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ মিলবে। এছাড়া, অতিরিক্ত স্টোরেজের জন্য ডিভাইসটিতে মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত থাকবে। এইচএমডি রিজ প্রো মডেলের ক্যামেরা সিস্টেমে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ট্রিপল-সেন্সর রিয়ার সেটআপ উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর দেখা যেতে পারে।

এছাড়াও, টিপস্টার বলেছেন যে HMD Ridge Pro ফোনে বড় ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং এটি ৫জি সংযোগের জন্য সাপোর্ট, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.১, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অফার করবে। ধুলো এবং জল প্রতিরোধের জন্য ফোনটি আইপি৫৪ (IP54) রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে আসবে, যা এর স্থায়িত্ব বাড়াবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলবে এবং তিনটি রঙে আসবে বলে আশা করা হচ্ছে: মোকা, স্নো ও গ্লেসিয়ার গ্রিন।

তবে মনে রাখতে হবে যে, এই বিবরণগুলি একটি আনঅফিসিয়াল সূত্রের মাধ্যম সামনে এসেছে এবং উৎসটি তুলনামূলকভাবে নতুন। সুতরাং এগুলির সত্যতা সম্পর্কে এখনই নিশ্চিতভাবে বলা সম্ভব নয়। ফোন সম্পর্কে সমস্ত সুনির্দিষ্ট তথ্য জানাতে এইচএমডি ব্র্যান্ডের আনুষ্ঠানিক ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।