HomeTech NewsHMD Skyline হাজির গিকবেঞ্চে, 108MP ক্যামেরা সহ থাকবে Snapdragon প্রসেসর

HMD Skyline হাজির গিকবেঞ্চে, 108MP ক্যামেরা সহ থাকবে Snapdragon প্রসেসর

এইচএমডি গ্লোবাল (HMD Global) খুব শীঘ্রই HMD Skyline নামে একটি নতুন স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। সম্প্রতি এই নতুন ডিভাইসটির রেন্ডার অনলাইনে ফাঁস হয়েছে, যাতে Nokia Lumia 920 ফোন দ্বারা অনুপ্রাণিত ডিজাইন দেখা গেছে। আর এখন HMD Skyline ফোনটি গিকবেঞ্চে (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে, যা বেশ কিছু হার্ডওয়্যার স্পেসিফিকেশন প্রকাশ করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

HMD Skyline ফোনটিকে দেখা গেল Geekbench ডেটাবেসে

গিকবেঞ্চের তালিকা অনুসারে, এইচএমডি স্কাইলাইন স্মার্টফোনটি “টমক্যাট” (Tomcat) কোডনেমযুক্ত একটি মাদারবোর্ডের সাথে আসবে। এই অক্টা-কোর প্রসেসরে ১.৯৬ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কোর এবং ২.৪০ গিগহার্টজ গতির চারটি কোর রয়েছে। এই বিবরণগুলির ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে যে, প্রসেসরটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ হবে।

প্রসেসর ছাড়াও, গিকবেঞ্চ নিশ্চিত করেছে যে এইচএমডি স্কাইলাইন ৮ জিবি র‍্যামের সাথে আসবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করবে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, এইচএমডি ফোনের সিঙ্গেল-কোর টেস্টে ১,০২৭ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৮৫৭ পয়েন্ট স্কোর করেছে। ডিভাইসটি সম্পর্কে আর কোনও তথ্য বেঞ্চমার্ক প্ল্যাটফর্মটি প্রকাশ করেনি। কিন্তু, ইতিমধ্যেই বিভিন্ন সূত্র মারফৎ ফোনটির আরও স্পেসিফিকেশন সামনে এসেছে।

আগের প্রতিবেদনের ভিত্তিতে, HMD Skyline ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে এবং Qualcomm Snapdragon 7s Gen 2 প্রসেসর থাকবে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটি ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আত্মপ্রকাশ করবে, যা একটি আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি তৃতীয় লেন্সের সাথে যুক্ত থাকবে। এটি একটি ম্যাক্রো বা ডেপ্থ সেন্সর হতে পারে। ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে বলে জানা গেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, HMD Skyline হ্যান্ডসেটে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৯০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলে জানা গেছে। ডিভাইসটি স্টেরিও স্পিকার এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসবে এবং আইপি৬৭ (IP67) ধুলো ও জল প্রতিরোধী রেটিং প্রাপ্ত বিল্ড অফার করবে বলে জানা গেছে। যদিও HMD Skyline ফোনের মূল্য এখনও নিশ্চিত করা হয়নি, তবে শোনা যাচ্ছে যে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম গ্লোবাল মার্কেটে ৫২০ ইউরো (প্রায় ৪৬,৬৫০ টাকা) হতে পারে।

RELATED ARTICLES

Most Popular