Photo Background Edit: এই ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড ডিলিট বা চেঞ্জ হবে তুড়িতেই

Avatar

Published on:

আজকের সময়ে ছবি এডিট করা সবারই একটা নেশায় পরিণত হয়েছে। প্রায় সকলেই বিভিন্ন ধরনের ইফেক্ট ব্যবহার করা ছবি ডিজিটাল মাধ্যমে শেয়ার করছেন। সেক্ষেত্রে আজ আমরা এমন চারটি উপায় আপনাদের সাথে শেয়ার করব, যার সাহায্যে আপনারা অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ছবির ব্যাকগ্রাউন্ড সরাতে বা পরিবর্তন করতে সক্ষম হবেন। আসুন এই বিষয়ে খুঁটিনাটি জেনে নিই…

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভের পদ্ধতি

১. আপনার অ্যান্ড্রয়েড ফোনের ওয়েব ব্রাউজার থেকে https://www.remove.bg/upload ওয়েবসাইটে যান এবং আপলোড ইমেজ বাটনে ক্লিক করুন।

২. ইচ্ছেমত ছবি বেছে নিন।

৩. ওয়েবসাইটটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে অন্য একটি উইন্ডোতে নিয়ে যাবে যেখানে আপনার ছবি ব্যাকগ্রাউন্ড ছাড়াই প্রস্তুত করা থাকবে।

৪. এখানে নীচে হাইলাইট করা উইন্ডোর ওপরের ডানদিকের কোণায় ‘ডাউনলোড’ আইকনে ক্লিক করুন। এতে আপনার ব্যাকগ্রাউন্ড বিহীন ছবিটি ডাউনলোড করা যাবে।

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তনের পদ্ধতি

১. এই কাজের জন্যও আপনারা অ্যান্ড্রয়েড ফোনের ওয়েব ব্রাউজারের দ্বারস্থ হতে পারেন।

২. এক্ষেত্রে আপনার অ্যান্ড্রয়েড ফোনের ওয়েব ব্রাউজার থেকে https://www.remove.bg/upload ওয়েবসাইটটিতে যান। এখানে নির্বাচিত ফটো আপলোড করুন৷

৩. এডিট ড্রপ-ডাউন আইকনে ক্লিক করুন এবং প্রিভিউ অপশন বেছে নিন।

৪. এরপর ছবির জন্য ইমেজ ব্যাকগ্রাউন্ড অপশন বা সলিড কালার বেছে নিন।

৫. সব প্রক্রিয়া সম্পন্ন হলে ফটো শেয়ার বা ডাউনলোড করুন।

এই প্রসঙ্গে বলে রাখি, আপনার যদি এডিটের জন্য অনেকগুলি ফটো থাকে তাহলে আপনার জন্য সেরা বিকল্প অ্যান্ড্রয়েড স্মার্টফোনে একটি ফটো ব্যাকগ্রাউন্ড রিমুভার অ্যাপ (যেমন remove.bg) ডাউনলোড করা। প্রয়োজনে আগ্রহীরা Picsart (পিকসআর্ট)-এর মত ফটো এডিটিং অ্যাপ ব্যবহার করার সময় ব্যাকগ্রাউন্ড রিমুভ বা চেঞ্জ করতে পারেন।

সঙ্গে থাকুন ➥